ক্যালিফোর্নিয়ায় কেক কেটে প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপন

ঢাকা, সোমবার   ২৬ অক্টোবর ২০২০,   কার্তিক ১১ ১৪২৭,   ০৯ রবিউল আউয়াল ১৪৪২

ক্যালিফোর্নিয়ায় কেক কেটে প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপন

প্রবাস জীবন ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:৫৫ ২৯ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১৪:৫৬ ২৯ সেপ্টেম্বর ২০২০

ক্যালিফোর্নিয়ায় কেক কেটে প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপন

ক্যালিফোর্নিয়ায় কেক কেটে প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপন

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা বাংলাদেশে আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উদযাপন করেছে ক্যালিফোর্নিয়া স্টেট যুবলীগ।

সোমবার সন্ধ্যায় এ উপলক্ষে লস অ্যাঞ্জেলেসেঢ় স্বদেশ প্রাঙ্গণে এক আলোচনা সভা ও দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ ক্যালিফোর্নিয়া শাখার সভাপতি তৌফিক ছোলেমান খান তুহিন। প্রধান অতিথির বক্তব্য দেন সংগঠনের উপদেষ্টা হাসান রেজা খান।

বক্তারা বলেন, আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন। ১৯৪৭ সালের এই দিনে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন তিনি। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার জন্মদিনটি এমন সময়ে পালিত হচ্ছে যখন বিশ্ব করোনাভাইরাসে আক্রান্ত।

তবে দমে যাননি শেখ হাসিনা। এ সংকটেও শুধু দেশকে সামনে থেকে নেতৃত্বই দিচ্ছেন না; টিকিয়ে রেখেছেন মানুষের আশা। তার দূরদর্শী ভূমিকায় করোনা মহামারির মধ্যে দেশের অর্থনীতির চাকা সচল আছে।

শুধু করোনা নয়, সুপার সাইক্লোন আম্পান ও বন্যা মোকাবিলা করেও দেশের অগ্রযাত্রাকে টিকিয়ে রেখেছেন। আর তার এ সময়োপযোগী নেতৃত্ব দেশের গণ্ডি পেরিয়ে প্রশংসিত হচ্ছে বিশ্ব দরবারেও।

ব্ক্তারা আরও বলেন, বারবার মৃত্যুর দুয়ার থেকে ফিরে আসা শেখ হাসিনা যেন ‘নীলকণ্ঠ পাখি’, মৃত্যুঞ্জয়ী মুক্তমানবী। তার মেধা-মনন, সততা, নিষ্ঠা আর দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশ আজ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল রাষ্ট্র।

এক সময়ের কথিত ‘তলাবিহীন ঝুড়ি’ দারিদ্র্য-দুর্ভিক্ষে জর্জরিত বাংলাদেশ এখন বিশ্বজয়ের নবতর অভিযাত্রায় এগিয়ে চলছে। বিশ্বসভায় আত্মমর্যাদাশীল জাতি হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে। আর সমুদ্রসম অর্জনে শেখ হাসিনা পরিণত হয়েছেন মানুষের আস্থার বাতিঘরে।

সংগঠনের সভাপতি সুবর্ন নন্দি তাপসের সভাপতিত্বে অন্যানের মধ্যে বক্তব্য দেন সাধারণ সম্পাদক শ্যামল মজুমদার, মহানগর যুবলীগ সভাপতি আলমগীর হোসেন প্রমুখ। 

অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে কেক কাটা এবং তার দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য কামনা করে বিশেষ দোয়া মোনাজাতের আয়োজন করা হয়।

ডেইলি বাংলাদেশ/আরএস