সিঙ্গাপুরে বাংলাদেশি শ্রমিকদের অনলাইন গানের প্রতিযোগিতা

ঢাকা, শনিবার   ২৪ অক্টোবর ২০২০,   কার্তিক ৯ ১৪২৭,   ০৭ রবিউল আউয়াল ১৪৪২

সিঙ্গাপুরে বাংলাদেশি শ্রমিকদের অনলাইন গানের প্রতিযোগিতা

প্রবাস জীবন ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২১:০৯ ১৯ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ২১:০৯ ১৯ সেপ্টেম্বর ২০২০

সিঙ্গাপুরে বাংলাদেশি শ্রমিকদের অনলাইন গানের প্রতিযোগিতা

সিঙ্গাপুরে বাংলাদেশি শ্রমিকদের অনলাইন গানের প্রতিযোগিতা

করোনাভাইরাসের কারণে সিঙ্গাপুরে রীতিমতো বন্দি অবস্থায় দিন কাটাচ্ছে বাংলাদেশি শ্রমিকরা। তাই কিছুটা বিনোদনের জন্য তারা শুরু করে অনলাইনে গানের প্রতিযোগিতা। যা দেশটির বিভিন্ন গণমাধ্যমে সাড়া ফেলেছে।

দেশটির মিডিয়াক্রপের মালিকানাধীন ইংরেজি সংবাদমাধ্যম ‘টুডে’ শুক্রবার জানিয়েছে, প্রতিযোগিতাটি আয়োজন করেছেন বাংলাদেশি প্রবাসী বিল্লাল খান। গত জুলাইয়ে ‘ওভারসিজ ফরেইন ওয়ার্কার্স সিঙ্গাপুর’ নামের একটি ফেইসবুক পেজ খোলার পর এই প্রতিযোগিতার ভাবনা তার মাথায় আসে। পেজটির মাধ্যমে ৪৫ জনের একটি স্বেচ্ছাসেবী টিম গঠন করে করোনার সময় প্রবাসী শ্রমিকদের সাহায্য করেছেন তিনি।

কুমিল্লার মুরাদনগর থানার কোম্পানীগঞ্জের ছেলে বিল্লাল জানান, পেজের ফলোয়ার ৬ হাজার হওয়ার পর অনেকেই তাকে প্রবাসীদের জন্য ‘কিছু একটা’ আয়োজনের অনুরোধ করেন।

‘অনেকেই আমাকে মেসেজে বলেন ডরমিটরিতে থাকা মানুষদের জন্য বিনোদনমূলক কিছু একটা করার। এর মধ্যে কেউ কেউ গানের প্রতিযোগিতা আয়োজনের প্রস্তাব দেন।’

একাধিক প্রবাসী সংগঠনের সঙ্গে কাজ করা বিল্লাল এরপর এক মাস বসে পরিকল্পনা করেন। অর্থ জোগাড় করতে নেটওয়ার্ক বাড়ান। পেয়ে যান ছোটখাটো স্পন্সর। বাংলাদেশের পেশাদার শিল্পীদের বিচারক হিসেবে থাকতেও রাজি করান।

১৪ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া এই প্রতিযোগিতায় বিল্লাল দারুণ সাড়া পেয়েছেন। তার প্রত্যাশাকে ছাড়িয়ে ১৮৪ জন শ্রমিক নিবন্ধন করেছেন। কারো থেকেই অর্থ নেয়া হয়নি।

প্রতিযোগীদের গানের ভিডিও পাঠাতে হয়েছে। সেখান থেকে বাংলাদেশি বিচারকেরা সেরা ১০ জন নির্বাচন করবেন।

এই দশজনকে নিয়ে যে ফাইনাল রাউন্ড হবে, সেটি ফেইসবুকে লাইভ দেখানো হবে। সেই তারিখ এখনো চূড়ান্ত হয়নি। চ্যাম্পিয়ন গায়ক পাবেন বাংলাদেশি মুদ্রায় ৩১ হাজার টাকার মতো।

ডেইলি বাংলাদেশ/আরএস