এফডিসিতে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানালেন চলচ্চিত্রের মানুষরা

ঢাকা, রোববার   ০২ অক্টোবর ২০২২,   ১৭ আশ্বিন ১৪২৯,   ০৫ রবিউল আউয়াল ১৪৪৪

Beximco LPG Gas

এফডিসিতে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানালেন চলচ্চিত্রের মানুষরা

বিনোদন প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:২০ ১৫ আগস্ট ২০২২  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাৎ বার্ষিকীতে তার প্রতি শ্রদ্ধা জানালেন চলচ্চিত্রের মানুষরা। সোমবার সকালে এফডিসিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন চলচ্চিত্র সংশ্লিষ্টরা।

দিনটি উপলক্ষে এফডিসিকেন্দ্রিক ১৮টি সংগঠন আলাদাভাবে নানা আয়োজন করে। বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি, পরিচালক সমিতি, প্রযোজক ও পরিবেশক সমিতিসহ সব সংগঠন সদস্যরা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন। 

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে শোক দিবসের আনুষ্ঠানিকতা শুরু হয়। এফডিসির আনুষ্ঠানিকতা শেষে চলচ্চিত্র শিল্পী সমিতির নেতারা ধানমন্ডি ৩২-এ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন। সেখান থেকে তারা যান বনানী কবরস্থানে। 

পুষ্পস্তবক অর্পণের শেষে  চলচ্চিত্র সংশ্লিষ্ট ১৮ সংগঠনের মুখপাত্র নায়ক আলমগীর বলেন, শেখ মুজিবুর রহমান ১৯৫৭ সালে তৎকালীন প্রাদেশিক সরকারের শিল্প ও বাণিজ্যমন্ত্রী থাকাকালে সংসদে উত্থাপিত বিলের মাধ্যমে যে চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন (এফডিসি) প্রতিষ্ঠা করেন। আর এখন এফডিসি ও চলচ্চিত্রের উন্নয়নে পৃষ্ঠপোশকতা করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে শুধু এফডিসি প্রতিষ্ঠা করার জন্য নয়, বঙ্গবন্ধুকে শ্রদ্ধা জানানোর প্রধান কারণ হচ্ছে তিনি আমাদের জাতির পিতা। তিনি আমাদের একটি স্বাধীন বাংলাদেশ দিয়ে গেছেন।

এ সময় শিল্পী সমিতির সভাপতি ইলিয়াস কাঞ্চন বলেন, আমি মনে করি, কথায় নয়, বঙ্গবন্ধুকে মনে লালন করতে হবে। সেটা করতে হলে বঙ্গবন্ধুর কর্ম, আদর্শ ও তার চাওয়াগুলো আমাদের মনে রাখতে হবে। সেই সঙ্গে তা বাস্তবায়ন করতে হবে।

বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি সোহানুর রহমান সোহান বলেন, স্বাধীন বাংলাদেরে রূপকার হলেন আমাদের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তার হাতেই প্রতিষ্ঠিতি এফডিসি। সেখান থেকেই কিন্তু আমরা বাংলা ভাষার চলচ্চিত্র বানাতে পারছি। সেজন্য আমরা গর্বিত। আজ আমরা তাকে শ্রদ্ধা ভরে স্মরণ করি এবং তার আত্মার শান্তি কামনা করি। বঙ্গবন্ধুর আদর্শ লালন করে আমরা এগিয়ে যেতে চাই।

এসময় উপস্থিত ছিলেন, শিল্পী সমিতির সহ-সভাপতি চিত্রনায়ক রিয়াজ আহমেদ, কার্যনির্বাহী সদস্য ফেরদৌস আহমেদ, চিত্রনায়িকা নিপুণ আকতার, প্রযোজক খোরশেদ আলম খসরু, ইকবাল হোসেনসহ চলচ্চিত্র অঙ্গনের শিল্পী কলাকুশলীরা।

পরিচালক সমিতির সাংগঠনিক সচিব অপূর্ব রানা জানান, জাতীয় শোক দিবস উপলক্ষে এফডিসিতে নানা আয়োজন রয়েছে।  

ডেইলি বাংলাদেশ/টিএএস

English HighlightsREAD MORE »