পরীকে নিয়ে বস্তিতে বসবাস, রিকশার প্যাডেলে সংসার চালান তিশা
15-august

ঢাকা, শুক্রবার   ১২ আগস্ট ২০২২,   ২৮ শ্রাবণ ১৪২৯,   ১৩ মুহররম ১৪৪৪

Beximco LPG Gas
15-august

পরীকে নিয়ে বস্তিতে বসবাস, রিকশার প্যাডেলে সংসার চালান তিশা

বিনোদন ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৩:১৫ ২৮ জুন ২০২২   আপডেট: ১৩:১৭ ২৮ জুন ২০২২

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

দুই বোন—পরী ও শিখা। শহরের কোনো এক বস্তিতে তাদের বসবাস। বড় বোন রিকশা চালিয়ে জিবিকা নির্বাহ করে।  এক সময় রেজাউল নামের এক মানুষ তাকে আগলে রাখতো সব সময়। অজানা এক কারণে নিখোঁজ হয় রেজাউল। ঘটনাক্রমে শিখা মুখোমুখি হয় অপ্রিয় এক সত্যের! যে সত্য প্রশ্নবিদ্ধ করে পুরুষ নামক মানুষের পরিচয়কে। তবু জীবন  জীবনের নিয়মেই চালিয়ে নেয় শিখা।

এমন একটি বাস্তব গল্প নিয়েই নির্মিত হয় নাটক 'রিকশা গার্ল'। আহমেদ তাওকীরের চিত্রনাট্যে এটি নির্মাণ করেছেন রাফাত মজুমদার রিংকু। এতে মূল চরিত্রে অভিনয় করেছেন নাটকের জনপ্রিয় অভিনেত্রী তানজিন তিশা। অন্যদিকে রেজাউল চরিত্রে দেখা যাবে সোহেল মণ্ডলকে।

মানবিক দায়বদ্ধতা থেকে নাটকটি নির্মাণ করেছেন বলে জানিয়েছেন পরিচালক রিংকু। তিনি বলেন, একদম র গল্প নির্মাণে আমি অন্য রকম আনন্দ পাই। চারপাশের চেনাজানা চরিত্রগুলোর গল্প বলার মধ্যে অনেকের জীবনের ছবি দেখতে পাই! যাদের কথা কেউ বলে না, সেই কথাগুলো আমি তুলে ধরতে চাই! বলতে পারেন মানবিক দায়বদ্ধতা থেকে এই নাটকটি পরিচালনা করা।      

নাটকটিতে অভিনয় প্রসঙ্গে তানজিন তিশার ভাষ্য, আমি সব ধরণের কাজেই নিজেকে প্রমাণ করতে চাই। তবে এই নাটকের শিখা চরিত্র একটা বোধের জায়গা থেকে করা। সমাজের শ্রমজীবী নারীদের জীবন কাছ থেকে দেখার সুযোগ হয়েছে এ নাটকে।

নাটকটি ঈদুল আজহায় নাটকটি আরটিভিতে প্রচার হব বলে জানান নির্মাতা রিংকু। 

ডেইলি বাংলাদেশ/এনকে

English HighlightsREAD MORE »