পদ্মা সেতুর ১০০তম যাত্রী ‘চিরকুট’
15-august

ঢাকা, বুধবার   ১০ আগস্ট ২০২২,   ২৬ শ্রাবণ ১৪২৯,   ১১ মুহররম ১৪৪৪

Beximco LPG Gas
15-august

পদ্মা সেতুর ১০০তম যাত্রী ‘চিরকুট’

বিনোদন প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:৫৪ ২৬ জুন ২০২২  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

অনেক অপেক্ষার পর খুলে গেছে স্বপ্নের পদ্মা সেতু। শনিবার (২৫ জুন) আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়েছে দেশের ইতিহাসে সবচেয়ে বড় এই প্রকল্প। এদিন দুপুরে মাওয়া প্রান্তে টোল পরিশোধ শেষে উদ্বোধনী ফলক ও ম্যুরাল-১ উন্মোচনের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা সেতু উদ্বোধন করেন।

রোববার (২৬ জুন) ভোর থেকে জনসাধারণের জন্য খুলে দেওয়া হয়েছে পদ্মা সেতু। তাই ভোর থেকেই মানুষ ও যানবাহনের ঢল নেমেছে সেতু অঞ্চলে। কেউ প্রয়োজনে কেউ আবার শুধু সেতু দেখার সাধে পাড়ি দিচ্ছেন পদ্মা।

পদ্মা সেতু খুলে দেওয়ার প্রথম প্রহরে যাত্রী হয়েছেন জনপ্রিয় ব্যান্ড ‘চিরকুট’-এর সদস্যরা। প্রথম ঘণ্টায় টোল দিয়ে সেতু পাড়ি দিয়েছেন তারা। আবেগ ধরে রাখতে না পেরে সেতুর উপর দাঁড়িয়ে তারা ছবি তুলেছেন, সেটা আবার শেয়ারও করেছেন ফেসবুকে।

‘চিরকুট’-এর ভোকাল সুমি জানান, তারা পদ্মা সেতুর ১০০তম যাত্রী। তাদের টোল ট্রানজেকশন নম্বর ১০০।

শনিবার (২৫ জুন) ‘চিরকুট’-এর কনসার্ট ছিল খুলনায়। এর আগেরদিন তারা খুলনায় গিয়েছিলেন। কনসার্ট শেষ করে আজ রোববার সকালে ফিরেছেন ঢাকায়। যাওয়ার সময় ফেরিতে করে গিয়েছিলেন বটে। তবে ফিরলেন স্বপ্নের পদ্মা সেতুর ওপর দিয়ে।  

‘চিরকুট’ প্রধান সুমি পদ্মা নদী নিয়মিত পাড়ি দেন। কারণ তার বাড়ি খুলনায়। বরাবরই ফেরিতে করে বাড়িতে যেতেন। প্রথমবার সেতু দিয়ে পদ্মা পাড়ি দেয়ার অনুভূতি জানিয়ে তিনি বলেন, আগে পদ্মায় ফেরিতে করে ঢেউয়ে দুলেছি। এবার সেতুতে দাঁড়িয়ে দেখলাম ঢেউ। দক্ষিণবঙ্গের মানুষ হিসেবে পদ্মা সেতুতে নদী পার হওয়ার অনুভূতি বলে বোঝানোর মতো নয়। খুবই ভালো লাগছে।

সুমির সঙ্গে এই যাত্রায় ছিলেন ‘চিরকুট’-এর অন্য সদস্যরাও। তারা হলেন- পাভেল আরিন (ড্রামস), ইমন চৌধুরী (লিড গিটার), জাহিদ নিরব (কি-বোর্ড) ও নেওয়াজ (বেজ গিটার)।

ব্যান্ডটির পক্ষ থেকে জানানো হয়েছে, খুলনা থেকে ঢাকায় আসতে তাদের মোট সময় লেগেছে মাত্র ৪ ঘণ্টা। টোলের জন্য গাড়ির দীর্ঘ সারি ছিল। তা না হলে আরো কম সময়েই তারা আসতে পারতেন।

ডেইলি বাংলাদেশ/টিএএস

English HighlightsREAD MORE »