প্রযোজক পরিবেশক সমিতির নির্বাচন শেষ মুহূর্তে স্থগিত

ঢাকা, মঙ্গলবার   ০৫ জুলাই ২০২২,   ২০ আষাঢ় ১৪২৯,   ০৫ জ্বিলহজ্জ ১৪৪৩

Beximco LPG Gas

প্রযোজক পরিবেশক সমিতির নির্বাচন শেষ মুহূর্তে স্থগিত

বিনোদন প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:৫৪ ২১ মে ২০২২  

ফাইল ছবি

ফাইল ছবি

আজ (২১ মে) অনুষ্ঠিত হওয়ার কথা ছিল বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক পরিবেশক সমিতির নির্বাচন। কিন্তু শেষ মুহূর্তে এসে এই নির্বাচনটি স্থগিত করা হয়েছে।

বৃহস্পতিবার এ তথ্য নিশ্চিত হওয়া গেছে এই নির্বাচন বোর্ডের চেয়ারম্যান বাণিজ্য মন্ত্রণালয়ের উপসচিব আবুল কালাম আজাদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে।

সেলিম খান-ডিপজল এবং মুশফিকুর রহমান গুলজার-কামাল মো. কিবরিয়া লিপু- এই দুটি প্যানেল এবারের এবারের নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছে। দুই প্যানেলের ৪৪ প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। যাচাই–বাছাই শেষে ৪ জনের প্রার্থিতা বাতিল করে নির্বাচন কমিশন। বাকি ৪০ জনের প্রার্থীরা বৈধ হিসেবে গণ্য করা হয়।

জানা যায়, আগের মতো এবারও সবাই কার্যনির্বাহী সদস্য পদে লড়বেন। বিজয়ীরা আগামী দুই বছরের জন্য সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচন করবেন।

জানা গেছে, এদিকে নির্বাচনি তফসিল অনুযায়ী, ২০১১ সালে হওয়া সিদ্ধান্ত মোতাবেক এক ব্যক্তির মালিকানায় যতগুলো প্রতিষ্ঠানই থাকুক না কেন, কোনো প্রতিষ্ঠানের নামে আলাদা টিআইএন না থাকলে ওই প্রতিষ্ঠানের প্রতিনিধির ভোটাধিকার থাকবে না। কিন্তু এবার নির্বাচন প্রার্থী সেলিম খানের টিআইএন দিয়ে একাধিক ভোটারের নাম পাওয়া গেছে।

এ বিষয়টি নিয়ে আদালতে রিট করেন প্রযোজক মোহম্মদ হোসেন। এর বাদী বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক পরিবেশক সমিতির নেতা খোরশেদ আলম খসরু। সেই রিটের প্রেক্ষিতেই নির্বাচনে স্থগিতাদেশ দিয়েছেন হাইকোর্ট।

খোরশেদ আলম খসরু গণমাধ্যমকে বলেন, এবার দেখা গেছে এক টিআইএন-এর আওতায় অনেকে ভোটার হয়েছেন। এটা তো অন্যায়। তাই অভিযুক্তদের ভোটাধিকার বাতিল করে নতুন ভোটার তালিকা প্রণয়ন করা হবে। তারপর নির্বাচন করতে নির্দেশ দিয়েছেন মহামান্য হাইকোর্ট। আমরা সেই নির্দেশ মানছি।

জানা গেছে, বিষয়টি নিষ্পত্তি করে আগামী সাত দিনের মধ্যে নতুন করে নির্বাচন করার নির্দেশ দিয়েছেন আদালত।

ডেইলি বাংলাদেশ/টিএএস

English HighlightsREAD MORE »