পূর্ণিমার আলো হয়ে ফিরছেন পূর্ণিমা

ঢাকা, রোববার   ২৩ জানুয়ারি ২০২২,   ৯ মাঘ ১৪২৮,   ১৮ জমাদিউস সানি ১৪৪৩

পূর্ণিমার আলো হয়ে ফিরছেন পূর্ণিমা

বিনোদন প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:২৮ ২৯ নভেম্বর ২০২১  

পূর্ণিমা

পূর্ণিমা

তার হাসি যেন শুভ্রতার পরশ মাখিয়ে যায় সবার হৃদয়ে। তার সৌন্দর্যে কুপোকাত সবাই। তিনি ঢালিউডের জনপ্রিয় চিত্রনায়িকা দিলারা হানিফ পূর্ণিমা। দীর্ঘদিন ধরে পর্দায় অনিয়মিত তিনি। আগের মতো নেই শুটিংয়ের ব্যস্ততা। তবে নতুন খবর হচ্ছে- দীর্ঘদিনের পর্দা বিরতির ইতি টেনে প্রেক্ষাগৃহে ফিরছেন পূর্ণিমার আলো হয়ে।

আগামী ৩১ ডিসেম্বর (শুক্রবার) বছরের শেষ দিন মুক্তি পেতে যাচ্ছে তার অভিনীত এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘অসমাপ্ত আত্মজীবনী’ অবলম্বনে নির্মিত চলচ্চিত্র ‘চিরঞ্জীব মুজিব’। চলচ্চিত্রটির নিবেদক হিসেবে আছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তার ছোটবোন শেখ রেহানা।

গত ৩ সেপ্টেম্বর (শুক্রবার) চলচ্চিত্রটি বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড থেকে বিনা কর্তনে ছাড়পত্র পায়। এর আগে গত ২৩ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা চলচ্চিত্রটির পোস্টার উদ্বোধন করেন। সিনেমাটিতে বেগম ফজিলাতুন্নেছা রেণুর চরিত্র অভিনয় করেছেন পূর্ণিমা। আর বঙ্গবন্ধু শেখ মুজিবের চরিত্রে অভিনয় করেছেন আহমেদ রুবেল এবং বঙ্গবন্ধুর বাবা ও মায়ের ভূমিকায় অভিনয় করেছেন যথাক্রমে খায়রুল আলম সবুজ ও দিলারা জামান। জুয়েল মাহমুদের চিত্রনাট্য রচনায় চলচ্চিত্রটি পরিচালনা, নাট্যরূপ এবং সংলাপ লিখেছেন নজরুল ইসলাম।

সর্বশেষ পূর্ণিমাকে বড় পর্দায় দেখা যায় ২০১৭ সালে ‘টু বি কন্টিনিউড’ সিনেমায়। এরপর আর তাকে বড় পর্দায় দেখা যায়নি। বিশেষ দিবসে দেখা মেলে টিভি নাটক ও বিজ্ঞাপনচিত্রে। রয়েছেন উপস্থাপনায় সরব। তবে দীর্ঘদিন ধরেই তার বড় পর্দার দর্শক প্রিয় নায়িকাকে মিস করছিলেন। অবশেষে সেই প্রতীক্ষার অবসান হতে চলেছে। বছর শেষে দেখা মিলবে তার।

পূর্ণিমা অভিনীত নির্মাণাধীন রয়েছে—নঈম ইমতিয়াজ নেয়ামুল পরিচালিত ‘জ্যাম’ ও ‘গাঙচিল’ সিনেমা দুটি। অচিরেই সিনেমা দুটির বাকি থাকা কাজ শেষ করা হবে বলে জানিয়েছেন নির্মাতা। ২০২২ সালে সিনেমা দুটি মুক্তি পাওয়ার কথা রয়েছে।

এদিকে, আগামী ১৭ ডিসেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগ অ্যালমনাই অ্যাসোসিয়েশনের ৫০ বছর পূর্তির অনুষ্ঠান উপস্থাপনা করবেন পূর্ণিমা। বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে হবে সুবর্ণ জয়ন্তীর অনুষ্ঠানটি। সেখানে গান পরিবেশন করবেন ওপার বাংলার জনপ্রিয় গায়ক নচিকেতা চক্রবর্তী ও তার দল। সকাল ৮টায় শুরু হয়ে অনুষ্ঠানটি চলবে রাত ৯টা পর্যন্ত। পুরো সময় জুড়ে থাকবেন পূর্ণিমা।

পূর্ণিমার শোবিজ জগতে পথচলা শুরু হয়েছিল জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নির্মাতা জাকির হোসেন রাজু পরিচালিত ‘এ জীবন তোমার আমার’ চলচ্চিত্রের মাধ্যমে। কাজী হায়াৎ পরিচালিত ‘ওরা আমাকে ভাল হতে দিল না’ চলচ্চিত্রে অভিনয়ের জন্য শ্রেষ্ঠ অভিনেত্রী বিভাগে তিনি তার প্রথম জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন। এরপর শুধু তার এগিয়ে যাওয়ার গল্প। বর্তমানে চলচ্চিত্রে পূর্ণিমা অনিয়মিত হলেও এখনও পর্দায় তার আবেদন আগের মতোই। দর্শক হৃদয়ে এখনো প্রিয় হয়ে আছেন তিনি।

ডেইলি বাংলাদেশ/টিএএস

English HighlightsREAD MORE »