বাংলাদেশের যে নাটক ভারত কাঁপাচ্ছে

ঢাকা, সোমবার   ২০ সেপ্টেম্বর ২০২১,   আশ্বিন ৫ ১৪২৮,   ১১ সফর ১৪৪৩

বাংলাদেশের যে নাটক ভারত কাঁপাচ্ছে

বিনোদন প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:২৬ ২৭ জুলাই ২০২১  

মেহজাবিন-অপূর্ব

মেহজাবিন-অপূর্ব

পবিত্র ঈদুল আজহায় অসংখ্য নতুন নাটক ইউটিউবে এ‌সেছে। এর মধ্যে বেশ কয়েকটি নাটক আলোচনায় এসেছে। তবে বিশেষভাবে দর্শকদের মনে দাগ কেটেছে জিয়াউল ফারুক অপূর্ব-মেহজাবিন চৌধুরী অভিনীত ‘শনির দশা’। শুধু দেশ নয়, নাটকটি ভারতও কাঁপাচ্ছে!

নাটকটি এখন ভারতের ইউটিউব ট্রেন্ডিংয়ের অবস্থান করছে। ভ‌ারতেরে ট্রেন্ডিং লিস্টের ১৮০ এর মধ্যে ‘শনির দশা’ অবস্থান করছে ট্রেন্ডিং ১৪০-এ। এছাড়াও শুধু পশ্চিম বঙ্গের সেরা ১০ এর মধ্যে দ্বিতীয় দিনে এটি জায়গা করে নেয় ট্রেন্ডিং ৯-এ।

রাজীব আহমেদ রচিত এ নাটক পরিচালনা করেছেন মহিদুল মহিম। এতে সুমন ও শাওলী চরিত্রে অভিনয় করেছেন জিয়াউল ফারুক অপূর্ব ও মেহজাবীন চৌধুরী।

নাটকটি প্রসঙ্গে মেহজাবীন চৌধুরী বলেন, গল্পটি বেশ মজার। কাকতালীয়ভাবে পাবলিক বাসে আমাদের পরিচয় হয়। এরপর থেকে ঘটতে থাকে একের পর এক অঘটন। যা দেখলে যে কেউ বিশ্বাস করবে, শনির দশা বলে সত্যিই কিছু না কিছু আছে! যদিও গল্পের শেষটা বদলে দেয় সবকিছু।

নির্মাতা মহিদুল মহিম বলেন, ভারতের পশ্চিমবঙ্গে আমাদের নাটকের দর্শক আছে। তারা আমাদের নাটক পছন্দ করেন। ‘শনির দশা’ নাটকটি পুরো ভারতের ইউটিউব ট্রেন্ডিংয়ে জায়গা করে নিয়েছে, এটা বেশ আনন্দের।

ডেইলি বাংলাদেশ/এনকে