সিদ্ধান্তের পরেও খুলছে না ‘মধুমিতা’ সিনেমা হল

ঢাকা, শুক্রবার   ০৬ আগস্ট ২০২১,   শ্রাবণ ২২ ১৪২৮,   ২৬ জ্বিলহজ্জ ১৪৪২

সিদ্ধান্তের পরেও খুলছে না ‘মধুমিতা’ সিনেমা হল

বিনোদন প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:২২ ২৩ জুন ২০২১  

ফাইল ছবি

ফাইল ছবি

বৈশ্বিক মহামারী করোনার কারণে দেশের সকল প্রেক্ষাগৃহের মতো বন্ধ ছিলো রাজধানীর ঐতিহ্যবাহী সিনেমা হল মধুমিতা। ১৪ মাস ধরে বন্ধ থাকা রাজধানীর এই ঐতিহ্যবাহী সিনেমা হলটি ঈদুল আজহায় খুলতে না পারলে চিরতরে বন্ধ করে দেয়ার কথা জানিয়েছেন হলটির মালিক ইফতেখার উদ্দিন নওশাদ।

তিনি বলেন, করোনার কারণে বিগত ১৪ মাস ধরে বন্ধ রেখেছি হলটি। এতে করে কোটি কোটি টাকা লোকসানের মুখে পড়েছি। আগামী ঈদে যদি হল খুলতে না পারি তাহলে হলটি আর চালাবো না। চিরতরে মধুমিতা সিনেমা হল বন্ধ করে দেব।

এর আগে আগামী শুক্রবার হলটি খোলার সিদ্ধান্ত নিয়েছেন বলে জানান নওশাদ। সে সময় তিনি জানান, করোনা মহামারিতে কেউ বড় বাজেটের সিনেমা মুক্তি দিতে চায়নি বলেই এই সিনেমাহলটি বন্ধ রাখা হয়েছিলো। আগামী ২৫ জুন ‘নবাব এলএলবি’ সিনেমা দিয়ে হলটি খুলছি।

কিন্তু বুধবার নওশাদ জানালেন, হলটি খোলার অনুমতি পাননি তিনি। তাই ১৪ মাস পর হল খোলার সিদ্ধান্ত নিয়েও পিছিয়ে আসতে হচ্ছে। পুনঃরায় নোটিশ দিয়ে হল খুলছে না বলে জানিয়ে দেওয়া হয়েছে।  এতে করে ২৫ জুন থেকে এই প্রেক্ষাগৃহে শাকিব খানের ‘নবাব এলএল.বি’ সিনেমাটি প্রদর্শিত হওয়ার কথা থাকলেও সেটি হচ্ছে না বলেই জানালেন সিনেমা হল মালিক সমিতির (প্রদর্শক সমিতি) সাবেক এ সভাপতি।

নওশাদ বলেন, আসছে শুক্রবার (২৫ জুন) মধুমিতা খুলতে চেয়েছিলাম। এদিন থেকে শাকিব খানের ‘নবাব এলএলবি’ চালাতে চেয়েছিলাম। নিয়ম অনুযায়ী ব্যানার-পোস্টার লাগিয়েছিলাম। কিন্তু আজ নোটিশ দিয়ে জানিয়েছি হল খুলছি না।

এদিকে কিছুদিন আগে চিত্রামহল ও আনন্দ-ছন্দ সিনেমা হলে স্বাস্থ্যবিধি না মানায় জরিমানা করা হয়েছে খবর পাওয়া গেছে। এই পরিস্থিতিতে হল খুলে জরিমানা গুণতে পারবেন না বলে মন্তব্য নওশাদের।

ডেইলি বাংলাদেশ/টিএএস