‘অন্তর্জাল’ সিনেমায় সুনেরাহ

ঢাকা, শনিবার   ২৪ জুলাই ২০২১,   শ্রাবণ ৯ ১৪২৮,   ১৩ জ্বিলহজ্জ ১৪৪২

‘অন্তর্জাল’ সিনেমায় সুনেরাহ

বিনোদন প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৩:০০ ১৮ জুন ২০২১  

ফাইল ছবি

ফাইল ছবি

প্রথম সিনেমা ‘ন ডরাই’ দিয়েই প্রথবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার জয় করেন সুনেরাহ বিনতে কামাল। এবার তিনি চুক্তিবদ্ধ হলেন ‘অন্তর্জাল’ সিনেমায়। সিনেমাটি পরিচালনা করছেন দীপংকর দীপন। গত মঙ্গলবার (১৫ জুন) সন্ধ্যায় চলচ্চিত্রের প্রযোজনা প্রতিষ্ঠান মোশন পিপল স্টুডিওসের অফিসে সুনেরাহ বিনতে কামালের সঙ্গে প্রযোজনা প্রতিষ্ঠানের চুক্তি স্বাক্ষরিত হয়। চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অন্তর্জাল-এর প্রযোজক মোহাম্মদ আলী হায়দার ও মোহাম্মদ সাদেকুল আরেফিন ও সহ-প্রযোজক শাহ আমীর খসরু।

অন্তর্জাল নামের নতুন সিনেমায় অভিনয় সম্পর্কে চিত্রনায়িকা সুনেরাহ বলেন, চ্যালেঞ্জিং একটি চরিত্রের সুযোগ খুঁজছিলাম যেখানে থ্রিলার থাকবে, অ্যাডভেঞ্চার থাকবে আর থাকবে গল্প। নিজেকে ছাপিয়ে যাওয়ার প্রত্যয়ে থ্রিলারধর্মী গল্পে অভিনয়ের জন্য রাজি হলাম। সিনেমার প্লটটি খুবই অন্যরকম, সেই সঙ্গে স্টোরি টেলিং খুব ইন্টারেস্টিং। এরই মধ্যে সিনেমায় যুক্ত হয়েছেন চিত্রনায়ক সিয়াম।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানের ছবি

চিত্রনায়িকা সুনেরাহ বলেন, এই সিনেমার গল্প নিয়ে পরিচালক দীপংকর দীপন নানানভাবে আমার দিকে প্রশ্ন ছুড়েছেন। সেই প্রশ্ন উত্তর দিতেই মাঠে নামার উৎসাহ পাচ্ছি। সিনেমায় রোবটপ্রেমি প্রিয়ম নামের এক চরিত্রে অভিনয় করছেন সুনেরাহ। এরই মধ্যে রোবোটিক্স নিয়ে পড়াশোনার কথা জানিয়েছেন সুনেরাহ।

পরিচালক দীপংকর দীপন বলেন, বাংলাদেশের প্রথম সাইবার থ্রিলার চলচ্চিত্র অন্তর্জাল। সেই সিনেমার অন্যতম একটি চরিত্রের আসবেন সুনেরাহ বিনতে কামাল। এই সময়ের সাইবার দুনিয়ার যুদ্ধ-সংঘাতের বিরুদ্ধে আমাদের তরুণ যোদ্ধরা কতটা প্রস্তুত তারই প্রেক্ষিতে এই সিনেমা। সুনেরাহ এই চরিত্রটি ভাল করবে, সেই বিশ্বাস থেকে সুনেরাহ কাস্ট করেছি। সুনেরাহ এই চরিত্রের জন্য খুব উপযুক্ত।
   
অন্তর্জাল সিনেমার প্রযোজক মোহাম্মদ আলী হায়দার বলেন, এই সময়ের ভিন্ন গল্পের আবহে এই থ্রিলার সিনেমাটি তৈরি হচ্ছে। সিনেমার গল্পই শুধু নতুন নয়, সিনেমার গল্পের বিস্তৃতি এই দেশের রাজধানী থেকে শুরু করে মফস্বল পর্যন্ত। কারিগরি দিক ও গবেষণার দিক থেকে আমরা প্রায় দেড় বছর কাজ করার এই ছবির শুটিং শুরু করছি এ মাসের ২৪ তারিখ থেকে। দীপন ১৭ বছর ধরে আমার পার্টনার। অন্যরকম কাজের প্রতি দীপনের ক্ষুধা আর সততা আমি খুব কাছ থেকে জানি- ওটাই আমাকে মুগ্ধ করে। সেই মুগ্ধতার টানেই ১৭ বছর ধরে আমরা একসঙ্গে কাজ করছি।

উল্লেখ্য, গত ২৬ ফেব্রুয়ারি চ্যানেল আইয়ের এক অনুষ্ঠানে আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ছবিটির ঘোষণা দেন। দেশের প্রথম সাইবার থ্রিলার অন্তর্জাল সিনেমার গল্প লিখেছেন দীপংকর দীপন, সাইফুল্লাহ রিয়াদ ও আশা জাহিদ সংলাপও সাইফুল্লাহ রিয়াদের। চিত্রনাট্য লিখেছেন পরিচালক দীপংকর দীপন নিজেই। সরকারের আইসিটি ডিভিশনের উদ্যোগে নির্মিতব্য এই চলচ্চিত্রটির প্রযোজনা প্রতিষ্ঠান মোশন পিপল স্টুডিও। সার্বিক সহযোগিতায় স্পেলবাউন্ড লিও বার্ণ।

ডেইলি বাংলাদেশ/টিএএস