ছয় মাসে ২৭ কেজি ওজন কমিয়ে নিজেকে ‘ফিট’ করলেন হাসিন

ঢাকা, বুধবার   ০৪ আগস্ট ২০২১,   শ্রাবণ ২০ ১৪২৮,   ২৪ জ্বিলহজ্জ ১৪৪২

ছয় মাসে ২৭ কেজি ওজন কমিয়ে নিজেকে ‘ফিট’ করলেন হাসিন

বিনোদন ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:১১ ৯ জুন ২০২১  

ফাইল ছবি

ফাইল ছবি

হাসিন রওশন। নাটক, বিজ্ঞাপনচিত্র, মডেলিং সব মাধ্যমে পরিচিত তিনি। ২০১১ সালে ‘ভিট-চ্যানেল আই টপ মডেল’ প্রতিযোগিতার বিজয়ী হন তিনি। এরপরে নিয়মিত কাজ করলেও ২০১৬ সালে বিয়ের পর মিডিয়া থেকে দূরে সরে যান তিনি। 

২০১৭ সালে অন্তঃসত্ত্বা হওয়ার পরে অস্বাভাবিকভাবে ওজন বাড়তে থাকে এই অভিনেত্রীর। সে বছরের ৩ ডিসেম্বর প্রথম ছেলে সন্তান উজায়ের মাঈনের জন্ম দেন হাসিনা। সে সময় তার ওজন হয়েছিলো ৮৭ কেজি! ২০২০ মার্চে এসেও তার শরীরের ওজন দাঁড়ায় ৮০ কেজি। অস্বাভাবিকভাবে ওজন বেড়ে যাওয়ার কারণে ডাক্তার জাহাঙ্গীর কবিরের ডায়েট ভিডিও নিয়মিত ফলো করেন এই অভিনেত্রী। মাত্র ছয় মাসে এর সুফলও পান। অক্টোরব মাসে ২৭ কেজি ওজন কমিনে নিয়ে আসেন হাসিন। 

হাসিন বলেন, অতিরিক্ত পরিমাণে ওজন বেড়ে যাওয়ায় আমি চিন্তায় পড়ে যাই। তারপর ২০২০ সালের মার্চে করোনার লকডাউন শুরু হলে ডাক্তার জাহাঙ্গীর কবিরের ভিডিও দেখে দেখে ডায়েট শুরু করি। মাত্র ছয় মাসে ৮০ কেজি থেকে ৫৩ কেজিতে চলে আসি। এর জন্য আমাকে অনেক কষ্ট ধরতে হয়েছে। ধৈর্য ধারণ করতে হয়েছে।

হাসিন বলেন, আমাদের একটা ভুল ধারণা আছে। আমরা মনে করি প্রেগন্যান্ট অবস্থায় অনেক খেতে হবে। প্রচুর ভাত খেতে হবে, প্রচুর ডাল খেতে হবে। তবেই বাচ্চা স্বাস্থ্যবান হবে, মোটা হবে। এভাবে ওজন একবার বেড়ে গেলে পরে তা আর কমানো যায় না। এসব বিষয়ে আমাদের আরো স্পষ্ট ধারণ নিতে হবে। সতর্ক থাকবে হবে। প্রয়োজনে যথাযথ ডাক্তারের পরামর্শ নিতে হবে। আর এখন তো অনলাইন থেকেও অনেক কিছু জানা যায়।

অভিনয়ের বাইরে থাকা হাসিন পাঁচ বছর ধরে ইন্টেরিয়র ব্যবসার সঙ্গে জড়িত। নিজের ব্যবসা নিয়ে বেশ ভালো সময় কাটছে বলেও জানান তিনি। অফিস, শো, রুম বাসা বাড়ি সবখানেই সমানতালে ইন্টেরিয়র ডিজাইন করে চলছে হাসিনের কম্পানি ‘পার স্কয়ার ফিট’। স্বামী-সংসার আর ব্যবসা-সব মিলিয়ে দারুণ সুখে আছেন বলেও জানালেন হাসিন।

ডেইলি বাংলাদেশ/টিএএস