ভাইরাল ‘জীবন খাতায় প্রেম’, কে এই তরুণী গায়িকা?

ঢাকা, বৃহস্পতিবার   ০৫ আগস্ট ২০২১,   শ্রাবণ ২১ ১৪২৮,   ২৫ জ্বিলহজ্জ ১৪৪২

ভাইরাল ‘জীবন খাতায় প্রেম’, কে এই তরুণী গায়িকা?

বিনোদন প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:৩৯ ৯ জুন ২০২১  

ফাইল ছবি

ফাইল ছবি

সামাজিক মাধ্যমে ট্রেন্ড ছিল সিলেটের লোকগীতি ‘নয়া দামান’। গানটির সঙ্গে নেচে তৈরি করা ভিডিওগুলো টিকটক, লাইকিতে সয়লাব। কিন্তু হঠাৎ করে যেন ‘নয়া দামান’- এর সেই ট্রেন্ড কেড়ে নিল ‘জীবন খাতায় প্রেম’ গানটি। সব মিলিয়ে কোটির ওপরে ভিউ হয়েছে গানটির ইতোমধ্যে। অনেকেই নিজের কণ্ঠে গানটি গেয়ে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করছেন।

মূলত বিথী চৌধুরী নামে এক গায়িকা গানটি গেয়ে তার ফেসবুক অ্যাকাউন্টে আপলোড করেন। এরপর তা নেটদুনিয়ায় ভাইরাল হয়ে যায়। বিথীর প্রশংসার পোস্ট ও কমেন্টে ভাসিয়ে দেন নেটিজেনরা। যা এখনো চলছে।

জানা গেছে, সিলেট অঞ্চলের গীতিকার পাগল হাসানের লেখা ও সুর করা লোকগীতি এই ‘জীবন খাতায় প্রেম’। যা এখন ফেসবুক, টিকটক, ইউটিউবসহ সামাজিক মাধ্যম দখল করে নিয়েছে।

এর গায়িকা বিথী চৌধুরীর পোস্ট করা ভিডিওতে দেখা গেছে, নদী বা হাওরে বয়ে চলছে নৌকা। মাঝি বৈঠা চালাতে ব্যস্ত। গায়িকা বিথী গানটি গাইছেন। পেছনে তার সঙ্গী ইউকেলেলেতে সুর তুলছেন। সেই গানের ভিডিও ফেসবুকে পোস্ট করার সঙ্গে সঙ্গেই ভাইরাল।

গান ও ভিডিওটি প্রসঙ্গে বিথী বলেন, সিলেটের বাইশটিলায় নৌকা ভ্রমণে গিয়ে গানটি গেয়ে নিজের সেলফি ক্যামেরা দিয়েই ভিডিও ধারণ করি। গত ২৮ মে ফেসবুকে ভিডিওটি আপলোড করি। আপলোডের পর পর রাতারাতি ভাইরাল হয়ে যায়। ভিডিওতে আমার সঙ্গে ইউকেলেলে বাজিয়েছেন এস এ মোহন।

জানা গেছে, সিলেট জেলার টুকুর বাজারের কুরুমখোলা গ্রামের মেয়ে বিথী চৌধুরী। পঞ্চম শ্রেণি থেকেই গান শেখা শুরু বিথীর। গানের বিষয়ে পরিবারকে পাশে পেয়েছেন সবসময়। ২০১২ সালে মাছরাঙা টেলিভিশনের ‘রবি সেরা প্রতিভা’ রিয়েলিটি শোর সেরা আটে ছিলেন তিনি।

সিলেট মেট্রোপলিটন ইউনিভার্সিটি থেকে ইংলিশে অনার্স শেষ বর্ষের ছাত্রী বিথীর স্বপ্ন সিলেটের লোকগীতিকে গোটা বিশ্বের কাছে পৌঁছে দেয়ার।

ডেইলি বাংলাদেশ/টিএএস