বনানী কবরস্থানে দাফন হবেন নায়ক ওয়াসিম

ঢাকা, রোববার   ০৯ মে ২০২১,   বৈশাখ ২৬ ১৪২৮,   ২৬ রমজান ১৪৪২

বনানী কবরস্থানে দাফন হবেন নায়ক ওয়াসিম

বিনোদন প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৩:৫২ ১৮ এপ্রিল ২০২১   আপডেট: ১৪:২৭ ১৮ এপ্রিল ২০২১

ফাইল ছবি

ফাইল ছবি

ঢাকাই সিনেমার এক অনন্য নাম ওয়াসিম। ’৭০ ও ’৮০ দশকে যার জনপ্রিয়তা ছিল তুঙ্গে। ছিলেন সুঠাম, সুদর্শন ও পরিপূর্ণ এক নায়ক। শতাধিক ছবিতে অভিনয় করে নিজেকে কিংবদন্তি অভিনেতার সারিতে নিয়ে যেতে সক্ষম হয়েছেন বাংলা চলচ্চিত্রের সোনালি দিনের এ অভিনেতা।

সেই সোনালি যাত্রার অবসান ঘটলো শনিবার রাত সাড়ে ১২টার দিকে। রাজধানীর শাহাবুদ্দিন মেডিকেল কলেজ ও হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান ওয়াসিম।

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান নায়ক ওয়াসিমের দাফন সম্পর্কে বলেন, রোববার (১৮ এপ্রিল) বাদ জোহর গুলশান আজাদ মসজিদে প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। এরপর বনানী কবরস্থানে দ্বিতীয় জানাজা শেষে বনানী কবরস্থানেই তাকে দাফন করা হবে।

১৯৭২ সালে এস এম শফী পরিচালিত ‘ছন্দ হারিয়ে গেলো’ সিনেমায় ছোট চরিত্রে অভিনয়ের মাধ্যমে অভিষেক হয়েছিল ওয়াসিমের। ওই সিনেমায় সহকারী পরিচালক হিসেবেও কাজ করেন তিনি।

নায়ক হিসেবে তার প্রথম সিনেমা ‘রাতের পর দিন’। মহসিন পরিচালিত এ সিনেমাটি মুক্তি পেয়েছিল ১৯৭৪ সালে। মুক্তির পর রাতারাতি সুপারস্টার বনে যান ওয়াসিম। এরপর অ্যাকশন এবং ফোক-ফ্যান্টাসি ধাঁচের অনেকগুলো সিনেমায় অভিনয় করেছেন তিনি।

২০১০ সাল পর্যন্ত টানা অভিনয় করেছেন ওয়াসিম। শাবানা, ববিতা, কবরী, সুচরিতা, অঞ্জু ঘোষের বিপরীতি অভিনয় করেছেন তিনি। ওয়াসিম অভিনীত উল্লেখযোগ্য সিনেমাগুলো হলো ‘ছন্দ হারিয়ে গেলো’, ‘রাতের পর দিন’, ‘দোস্ত দুশমন’, ‘দ্য রেইন’, ‘রাজদুলারী’, ‘বাহাদুর, ‘মানসী’, ‘সওদাগর’, ‘নরম গরম’ ইত্যাদি।

ডেইলি বাংলাদেশ/টিএএস