‌হলিউডি কায়দায় ‘দ্য গ্রেভ’

ঢাকা, সোমবার   ১৭ মে ২০২১,   জ্যৈষ্ঠ ৩ ১৪২৮,   ০৪ শাওয়াল ১৪৪২

‌হলিউডি কায়দায় ‘দ্য গ্রেভ’

বিনোদন প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:৪৪ ৩ এপ্রিল ২০২১  

ফাইল ছবি

ফাইল ছবি

‘দ্য গ্রেভ’ বাংলা ও ইংরেজি উভয় সংস্করণে নির্মাণ করেছিলেন নির্মাতা-অভিনেতা গাজী রাকায়েত। এর কারণ ছিলো বিশ্ববাসীর সামনে বাংলাদেশের ছবিটি তুলে ধরা। কিন্তু করোনা পরিস্থিতি ও হল বন্ধ হয়ে যাওয়াসহ নানা কারণে নির্মাতার সেই ইচ্ছা পূরণ না হলেও অবশেষে সেটি হতে যাচ্ছে।

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় এটি মুক্তি পাবে একেবারে হলিউডি কায়দায়। ‘হলিউড’ বলার ব্যাখ্যাটা নির্মাতা দিলেন এভাবে, এটা অন্য বাংলাদেশি ছবির মতো চেইন বিপণনের মাধ্যমে মুক্তি পাচ্ছে না। হলিউডের ছবি যে সাধারণ বিপণন ব্যবস্থায় সেখানে প্রদর্শিত হয়, সেভাবেই এটি হবে। একেবারে অস্কার মানের ছবি হলিউডে যেভাবে মুক্তি পায় সেভাবেই এটি পাচ্ছে।

তিনি জানান, এপ্রিলের শেষ সপ্তাহে ক্যালিফোর্নিয়ার একটি প্রেক্ষাগৃহে মুক্তি পাবে ছবিটি।

গাজী রাকায়েত বলেন, কয়টি হলে বা করোনায় কয়জন দেখবেন, সেটা মুখ্য নয়। একেবারে হলিউড কায়দায় যে বাংলাদেশি ছবি সেখানে প্রদর্শিত হবে- এটাই আমাকে গর্বিত করছে।

‘দ্য গ্রেভ’-এর বাংলা নাম ‘গোর’। পরিচালনা-অভিনয়ের পাশাপাশি সিনেমাটির চিত্রনাট্য-কাহিনীও গাজী রাকায়েতের। ইমপ্রেস টেলিফিল্মের সহ-প্রযোজনায় এতে গাজী রাকায়েত ছাড়াও অভিনয় করেছেন— মামুনুর রশীদ, দিলারা জামান, এসএম মহসিন, মৌসুমী হামিদ, সুষমা সরকার, দীপান্বিতা, শামীমা তুষ্টি ও অর্থা প্রমুখ।

গত ডিসেম্বরে ছবিটি মুক্তি পায় দেশের একটি মাল্টিপ্লেক্সে।

ডেইলি বাংলাদেশ/টিএএস