নারী দিবসে তারকাদের ভাবনা

ঢাকা, বৃহস্পতিবার   ১৫ এপ্রিল ২০২১,   বৈশাখ ২ ১৪২৮,   ০২ রমজান ১৪৪২

নারী দিবসে তারকাদের ভাবনা

বিনোদন প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:২৩ ৮ মার্চ ২০২১  

ফাইল ছবি

ফাইল ছবি

সে রাঁধে, সে চুলও বাঁধে! নারীশক্তি ছাড়া এ জগৎ সত্যিই অকল্পনীয়! নারী আমাদের প্রত্যেকের অন্যতম অনুপ্রেরণার উৎস। নিজের হাজারো কাজের মাঝেই যত্ন নিয়ে পরিবারের খেয়াল রাখে সে। নারীর সেই ক্ষমতা এবং তার অধিকার রক্ষার জন্য গোটা বিশ্বজুড়েই পালিত হয় আন্তর্জাতিক নারী দিবস। 

নারী দিবস উপলক্ষে বিনোদনের অনেকেই নিজেদের মনে কথা ব্যক্ত করেছেন। 

জনপ্রিয় অভিনেত্রী আজমেরি হক বাঁধন বলেন, আমার কাছে নারী দিবস বছরের একদিন নয়, প্রতিদিনই হওয়া উচিত। প্রত্যেক দিনই নারীকে সচেতন হতে হবে, দেখতে হবে সে তার নিজের অধিকারগুলো ঠিকমতো পাচ্ছে কিনা। আর এই চর্চাটা শুরু হবে ঘর থেকে। সম্মান করতে হবে মা, বোন, ভাবি, শাশুড়িসহ ঘরের সব নারী সদস্যকে। তখনই নারী দিবসের আসল তাৎপর্য আসবে বলে মনে করি।

নওশাবা বলেন, আমাদের আশপাশে প্রতিটি ক্ষেত্রে সর্বস্তরেই তো নারীর বিচরণ। সেই নারীদের কোন অবদান আর কোন ভূমিকাকে অস্বীকার করবো আমরা? আমি একজন শিল্পী, এটা আমার সবচেয়ে বড় পরিচয়।নারীর জন্য কোনো দিবস নেই, প্রতিটি দিনই একেকটি নারী দিবস।

বিদ্যা সিনহা মিম বলেন, অর্থনীতি, রাজনীতি, খেলাধুলা, ব্যবসা-বাণিজ্য, প্রশাসন, শিক্ষা, সংস্কৃতি, চিকিৎসা, নারী কোথায় নেই বলুন তো? শুধু উন্নয়নে নয়, দুর্যোগেও নারী আমাদের আগলে রেখেছে। করোনা মহামারিতেও কত নারী সম্মুখযোদ্ধা হিসেবে জীবন বাজি রেখে কাজ করেছেন আমাদের জন্য। এই নারীকে কি আমরা সুন্দর, সম্মানজনক, স্বাভাবিক জীবন দিতে পারছি? আন্তর্জাতিক নারী দিবসে আমি বিদ্যা সিনহা মিম রুখে দাঁড়িয়েছি নারীর প্রতি সংহিসতার বিরুদ্ধে। আপনি আছেন তো আমাদের সঙ্গে?

ডেইলি বাংলাদেশ/টিএএস