৭ মার্চ : বিটিভির আয়োজনে থাকছে বৈচিত্র্য

ঢাকা, রোববার   ১১ এপ্রিল ২০২১,   চৈত্র ২৮ ১৪২৭,   ২৭ শা'বান ১৪৪২

৭ মার্চ : বিটিভির আয়োজনে থাকছে বৈচিত্র্য

বিনোদন প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:০৯ ৬ মার্চ ২০২১  

ফাইল ছবি

ফাইল ছবি

ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষ্যে এবারও বিশেষ অনুষ্ঠানমালার আয়োজন করেছে বাংলাদেশ টেলিভিশন। তবে অন্য যে কোনো বছরের তুলনায় এবারের আয়োজনে রয়েছে বেশ বৈচিত্র। এমনটাই জানালেন, রাষ্ট্রীয় সম্প্রচার মাধ্যমটির অনুষ্ঠান ও পরিকল্পনা পরিচালক জগদীশ এষ।

তিনি বলেন, পুরো মার্চ মাস জুড়েই বিটিভিতে বিশেষ বিশেষ আয়োজন থাকে। তবে এবার ৭ মার্চকে কেন্দ্র করে আমরা চেষ্টা করেছি অন্য বছরগুলোর চেয়ে আরো বেশি সমৃদ্ধ ও বৈচিত্রময় অনুষ্ঠান সম্প্রচারের। আশা করছি ৭ মার্চ বিটিভিতে চোখ রাখলে দর্শকরা সেটা অনুভব করবেন।

বিটিভির এই কর্মকর্তা জানান, এদিন সকাল ৯টায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ প্রচারের মধ্য দিয়ে শুরু হবে বিশেষ আয়োজন। বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত ৭ মার্চ উদযাপন অনুষ্ঠান গণভবন থেকে সরাসরি সম্প্রচার হবে বিকাল ৩টায়।

৭ মার্চের বঙ্গবন্ধুর ভাষণের ওপর শিশু-কিশোরদের বিশেষ অনুষ্ঠান ‘একটি কবিতার জন্য’ প্রচারিত হবে বিকাল ৫টা ৩৫ মিনিটে। অনুষ্ঠানটি সাজানো হয়েছে, শিশুদের অভিনয়ের মাধ্যমে বঙ্গবন্ধুর ভাষণ তুলে ধরা এবং সেই ভাষণের তাৎপর্য শিশু-কিশোরদের অবহিত করা ও বঙ্গবন্ধুর ভাষণের উপর চিত্র অঙ্কন, কবিতা, গান ও নাচের সমন্বয়ে।

ভাষণের ওপর কবিতা পাঠ ও আবৃত্তি নিয়ে বিশেষ অনুষ্ঠান প্রচারিত হবে সন্ধ্যা ৬টা ২০ মিনিটে। কবিতা আবৃত্তি করবেন জয়ন্ত চট্টোপাধ্যায়, লায়লা আফরোজ, ডালিয়া আহমেদ, ভাস্কর বন্দ্যোপাধ্যায়, আসলাম সানি, আনজীর লিটন, শাহাদাৎ হোসেন নিপু, রুপা চক্রবর্তী ও তারিক সুজাত।

৭ মার্চের ভাষণের ওপর বিশেষ আলোচনা অনুষ্ঠান প্রচারিত হবে রাত ৯টায়। শবনম আজিমের উপস্থাপনায় আলোচনায় অংশ নেবেন অধ্যাপক ড. সৈয়দ আনোয়ার হোসেন ও কথাসাহিত্যিক সেলিনা হোসেন।

৭ মার্চের বঙ্গবন্ধুর ভাষণ নিয়ে বিশেষ প্রামাণ্য অনুষ্ঠান প্রচারিত হবে রাত সাড়ে ৯টায়। ইউনেসকো কর্তৃক বঙ্গবন্ধু ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণকে Memory of The World Registrar - এর অন্তর্ভুক্তিকরণ এবং World Documentary Heritage- এর অংশ হিসাবে স্বীকৃতি প্রদানে দেশি-বিদেশের সংশ্লিষ্ট ব্যক্তির অভিব্যক্তি নিয়ে সাজানো হয়েছে প্রামাণ্য অনুষ্ঠানটি।

ডেইলি বাংলাদেশ/টিএএস