চার দেশের শিল্পীদের নিয়ে অনন্ত জলিলের সিনেমা

ঢাকা, রোববার   ১১ এপ্রিল ২০২১,   চৈত্র ২৮ ১৪২৭,   ২৭ শা'বান ১৪৪২

চার দেশের শিল্পীদের নিয়ে অনন্ত জলিলের সিনেমা

বিনোদন প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:৪৯ ২৭ ফেব্রুয়ারি ২০২১  

ফাইল ছবি

ফাইল ছবি

অভিনেতা ও প্রযোজক অনন্ত জলিল আগেই ঘোষণা দিয়েছিলেন তার নতুন সিনেমার নাম ‘নেত্রী-দ্য লিডার’। এতে অভিনয় করছেন বাংলাদেশ, ভারত, ইরান ও তুরস্কের অভিনয়শিল্পীরা। সিনেমার নাম ভূমিকায় অভিনয় করছেন অনন্ত জলিলের সহধর্মিণী অভিনেত্রী বর্ষা।

তার প্রধান নিরাপত্তা কর্মকর্তা বা দেহরক্ষীর ভূমিকায় অভিনয় করবেন অনন্ত জলিল। পাশাপাশি অভিনয় করবেন দক্ষিণ ভারতীয় সিনেমার জনপ্রিয় খল অভিনেতা কবির দুহান সিং, রবি কিষান ও প্রদীপ রাওয়াত। আরো অভিনয় করবেন ইলিয়াস কাঞ্চন, কাজী হায়াতের পাশাপাশি তুরস্কের প্রথম সারির বেশ ক’জন শিল্পীকেও দেখা যাবে ছবিটিতে। 

এরই মধ্যে এ সিনেমার জন্য তারা চুক্তিও করেছেন। শনিবার (২৭ ফেব্রুয়ারি) সন্ধ্যায় রাজধানীর একটি পাঁচতারকা হোটেলে মুনসুন ফিল্মস আয়োজিত এক সংবাদ সম্মেলনে ছবির মহরত ও কলাকুশলীদের সঙ্গে পরিচয় করিয়ে দেওয়া হবে। এই আয়োজনে চলচ্চিত্রের অনেক গণ্যমান্য ব্যক্তি উপস্থিত থাকবেন। বিশ্বের বিভিন্ন দেশে মুক্তি দেওয়ার উদ্দেশ্যে তুরস্কের ১৯৫৮ ফিল্মস ইয়াপিমের সঙ্গে সিনেমাটি যৌথভাবে প্রযোজনা করছে মুনসুন ফিল্মস।

সিনেমার গল্প সম্পর্কে অনন্ত বলেন, আমাদের গল্প একটি বিভাগকে নিয়ে। ভারতে যেমন প্রদেশের মুখ্যমন্ত্রী থাকেন, যিনি সেই রাজ্যের প্রধান; তেমনি আমাদের বিভাগের এক নেতাকে নিয়ে এর গল্প। আমরা বেছে নিয়েছি সিলেট বিভাগকে। সেখানে এক নেতা মারা যাওয়ার পর, পার্টির সম্মতিতে তার মেয়ে নেত্রী হন। তাকে নিয়েই সিনেমার গল্প এগিয়ে যাবে।

অনন্ত জলিল জানান, এই ছবিতে অভিনয়ের পাশাপাশি চিত্রনাট্য ও পরিচালনাও করছেন তিনি। বাংলাদেশ ও তুরস্কের যৌথ প্রযোজনায় এতে থাকছেন আরো দু’জন পরিচালক। একজন তামিল পরিচালক উপেন্দ্র মাধব। অন্যজন তুরস্কের। তুরস্কের ১৯৫৮ ফিল্মস ইয়াপিমের সঙ্গে সিনেমাটি যৌথভাবে প্রযোজনা করছে মুনসুন ফিল্মস।

জানা গেছে, রোববার (২৮ ফেব্রুয়ারি) থেকে চার দিন সিলেটে ছবিটির দৃশ্যধারণ হবে। এরপর ভারতের হায়দরাবাদ ও তুরস্কের বিভিন্ন স্থানে ছবির দৃশ্যধারণ হবে।

ডেইলি বাংলাদেশ/টিএএস