ডিরেক্টরস গিল্ডের সভাপতি লাভলু, সম্পাদক সাগর

ঢাকা, মঙ্গলবার   ১৩ এপ্রিল ২০২১,   চৈত্র ৩০ ১৪২৭,   ২৯ শা'বান ১৪৪২

ডিরেক্টরস গিল্ডের সভাপতি লাভলু, সম্পাদক সাগর

বিনোদন প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০১:০২ ২৭ ফেব্রুয়ারি ২০২১   আপডেট: ০১:১১ ২৭ ফেব্রুয়ারি ২০২১

সালাহউদ্দিন লাভলু ও কামরুজ্জামান সাগর। ছবি: সংগৃহীত

সালাহউদ্দিন লাভলু ও কামরুজ্জামান সাগর। ছবি: সংগৃহীত

জনপ্রিয় অভিনেতা ও পরিচালকি সালাহউদ্দিন লাভলু সর্বোচ্চ ১৭০ ভোট পেয়ে আবারও ডিরেক্টরস গিল্ডের সভাপতি হিসেবে নির্বাচিত হলেন। সভাপতির মতোই একই সংখ্যক পেয়ে সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন কামরুজ্জামান সাগর।

শুক্রবার সকাল নয়টা থেকে বিকেল সাড়ে পাঁচটা পর্যন্ত বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির কার্যালয়ে ভোট গ্রহণ শুরু হয়। রাত আটটায় নির্বাচন কমিশন সূত্রে অনানুষ্ঠানিকভাবে নির্বাচনের ফলাফল জানা যায়।

সভাপতি পদে অন্য দুই প্রার্থী অনন্ত হিরা পেয়েছেন ১৪৯ আর দীপু হাজরা পেয়েছেন মাত্র ১২ ভোট। আর সেক্রেটারি পদে মাত্র ৯ ভোটের ব্যবধানে ১৬১ ভোট পেয়ে হেরে গেলেন মুহাম্মদ মোস্তফা কামাল রাজ।

বিজয়ী সভাপতি সালাহউদ্দিন লাভলু বলেন, সংগঠনের সম্মানিত সদস্যদের প্রতি কৃতজ্ঞ। আমি সবার চাওয়াপাওয়াকে পূরণ করার চেষ্টা করবো।

নির্বাচন কমিশনের সদস্য মাসুম রেজা জানান, ২০২১-২২ কার্যনির্বাহী পরিষদের নির্বাচনে এবার ৪৪ জন নির্মাতা অংশ নেন। এর মধ্যে আটজন আগেই বিনা প্রতিদ্বন্দিতায় জয়ী হয়েছেন। বাকি ১৪টি পদের বিপরীতে ৩৪ জনের মধ্যে প্রতিদ্বন্দ্বিতা হয়। সংগঠনটির ৩৯৬ জন ভোটারের মধ্যে ৩৫৯ জন ভোট দিয়েছেন।

চূড়ান্ত ফলে আরও জয়লাভ করেন সহ-সভাপতি পদে মাসুম আজিজ (২৬৮ ভোট), ফরিদুল হাসান (১৯৯) এবং রফিকউল্লাহ সেলিম (১৬৯)। যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে জয়লাভ করেন পিকলু চৌধুরী ও ফিরোজ খান। সাংগঠনিক সম্পাদক হিসেবে নির্বাচিত হন ফেরারী অমিত (১৭১), প্রচার ও প্রকাশনায় সহিদ-উন-নবী (১৮২), প্রশিক্ষণ ও আর্কাইভ সম্পাদক মোস্তফা মনন (১৮৬), তথ্য ও প্রযুক্তি সম্পাদক আনিসুল হক ইমেল (১৯১), আইন ও কল্যাণ সম্পাদক নিয়াজ মাহমুদ আক্কাস (১৬৭) এবং দফতর সম্পাদক গোলাম মুক্তাদির (১৮৩)।

অর্থ-সম্পাদক পদে মো. সাজ্জাদ হোসেন সনিসহ কার্যনির্বাহী পরিষদের সদস্য পদে ৭ জনই বিনা প্রতিদ্বন্দ্বিতায় আগাম নির্বাচিত হয়েছেন। কার্যনির্বাহী পদে আগাম নির্বাচিত ৭ জন হলেন- আবু হায়াত মাহমুদ, ইমরাউল হুদা রাফাত, একেএম আনিসুজ্জামান আনিস, কেএম মাহমুদুন্নবী (রিপন নবী), তারিক মুহাম্মাদ হাসান, মোস্তাফিজুর রহমান সুমন ও হাফিজুর রহমান সুরুজ।

ডেইলি বাংলাদেশ/এনকে