৬০ বছর বয়সে ৫০ কেজি ওজন কমালেন জনপ্রিয় মডেল

ঢাকা, শুক্রবার   ২৩ এপ্রিল ২০২১,   বৈশাখ ১০ ১৪২৮,   ১০ রমজান ১৪৪২

৬০ বছর বয়সে ৫০ কেজি ওজন কমালেন জনপ্রিয় মডেল

বিনোদন প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:৪৩ ২৫ ফেব্রুয়ারি ২০২১   আপডেট: ২০:১৩ ২৫ ফেব্রুয়ারি ২০২১

ছবিঃ সংগৃহীত

ছবিঃ সংগৃহীত

বয়স যে কেবলই একটি সংখ্যা মাত্র এটি আবারো প্রমাণ করলেন মডেলিং জগতের জনপ্রিয় মুখ দীনেশ মোহন। কথায় বলে, জীবন শুরু হয় চল্লিশের পর থেকেই। সেটি আক্ষরিক অর্থে প্রমাণ করলেন ভারতের মডেলিং জগতের এই জনপ্রিয় মুখ।

ভারতীয় সংবাদমাধ্যম আজকাল’র এক প্রতিবেদন থেকে জানা গেছে, সম্প্রতি ‘হিউম্যানস অব বম্বে'-তে তার জীবন কাহিনী শেয়ার করেছেন দীনেশ। আর সেই গল্প রীতিমতো ঝড় তুলেছে সামাজিক যোগাযোগমাধ্যমে।

দীনেশের মতে, কখনো বাঁধা হতে পারে না। আত্মবিশ্বাসই সব। বর্তমানে তার বয়স ৬০ বছর। সামাজিক যোগাযোগমাধ্যমে বর্তমানে বেশ জনপ্রিয় তিনি।

৪৪ বছর বয়সে জীবনের দুর্বিষহ অধ্যায় কাটিয়েছেন। প্রিয় মানুষকে হারিয়ে মানসিকভাবে ভেঙে পড়েছিলেন। একদমই চুপচাপ হয়ে গিয়েছিলেন। সাইকিয়াট্রিস্টের দ্বারস্থও হয়েছিলেন তিনি। এ ক্ষেত্রে তাকে সহযোগিতা করেছেন তার বোন। এই সময় বাসায় সারাদিন ফ্রিজ খুলে খাবার খেতেন দীনেশ। ওজন হয়ে যায় ১৩০ কেজি। ওজন এই পরিমাণ বেড়ে যাওয়ায় বিছানা থেকে উঠে দাঁড়াতে অন্যের সহায়তা নিতে হতো। কোনো কিছুই ভালো লাগতো না তার।

হঠাৎ একদিন এক আত্মীয় বলে উঠেন, কিছু তো কর। তুই কি বিছানায় শুয়ে থাকতে থাকতেই মরে যেতে চাস? দীনেশ জানান এই কথাটাই তার জীবনের মোড় ঘুরিয়ে দেয়। নিজে থেকেই ডায়েটেশিয়ানের কাছে যান। প্রতিদিন এক্সারসাইজ করতে করতে, পুরনো আত্মবিশ্বাস ফিরে পাচ্ছিলেন দীনেশ। তিনি আরো জানান, দীর্ঘদিন কসরতের পর এতটাই রোগা হয়ে গিয়েছিলেন, যে তাকে দেখে কেউ চিনতে পারছিলেন না।

দীনেশের এক বন্ধু নামকরা ফ্যাশন ম্যাগাজিনে কাজ করেন। হঠাৎ একদিন দীনেশকে না জানিয়ে তার ‘আগে-পরে’র ছবি পোস্ট করেন। সেখান থেকেই ফটোগ্রাফার থেকে শুরু করে মডেলিং এজেন্সির সকলে ফোন করতে থাকেন।

মাথার সব চুল-দাড়ি সাদা। শারীরিক গঠন নিরেট, মনোবলও অটল। তাই তো আত্মবিশ্বাস নিয়ে র‌্যাম্পে হাঁটেন তিনি। র‌্যাম্পে তার চলন-বলন ও স্টাইল দেখে মুগ্ধ সকলে। তাকে র‌্যাম্পে হাঁটতে দেখে পরিবারের সকলে থ হয়েছিলেন বলেও জানিয়েছেন। নতুন করে বাঁচতে শুরু করেন। নতুনদের কাছে অনুপ্রেরণা হয়ে প্রশংসাও লাভ করছেন দীনেশ।

ডেইলি বাংলাদেশ/জেএইচএফ