‘মায়ের মত আমিও সন্তান দত্তক নেব’ সুস্মিতা কন্যা রেনে

ঢাকা, মঙ্গলবার   ০২ মার্চ ২০২১,   ফাল্গুন ১৭ ১৪২৭,   ১৭ রজব ১৪৪২

‘মায়ের মত আমিও সন্তান দত্তক নেব’ সুস্মিতা কন্যা রেনে

বিনোদন ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:০১ ২২ জানুয়ারি ২০২১  

সুস্মিতা সেন-রেনে সেন

সুস্মিতা সেন-রেনে সেন

কেরিয়ার যখন মধ্যগগনে ঠিক সেই সময়ে রেনেকে দত্তক নিয়ে সবাইকে চমকে দিয়েছিলেন সুস্মিতা। মা হয়েছিলেন প্রাক্তন 'মিস ইউনিভার্স'। তখন তার বয়স ছিল মাত্র ২৪। তারপর ধীরে ধীরে একা হাতেই মেয়ে রেনেকে বড় করে তুলেছেন সুস্মিতা। সেই রেনে এখন বছর ২১-এর।

সম্প্রতি শর্টফিল্ম 'সুট্টাবাজি' ছবির হাত ধরে অভিনয় দুনিয়ায় পাও রেখে ফেলেছেন সুস্মিতা কন্যা। এক সাক্ষাৎকারে রেনে জানিয়েছেন তিনিও ভবিষ্যতে তার মায়ের পথেই হাঁটতে চান। রেনে সেন স্পষ্ট জানান, আমিও আমার মায়ের পথে হেঁটে সন্তান দত্তক নিতে চাই।

সাক্ষাৎকারে রেনে সেন আরো বলেন, আমাকে হৃদয়ের গভীর থেকে ভালোবাসা দেয়া হয়েছে। আমাকে যদি জন্মদাত্রী মা কিংবা দত্তক মায়ের মধ্যে পার্থক্য করতে বলা হয়, আমি সেটা পারব না। কারণ আমি কখনো এর পার্থক্য বুঝতে পারিনি। দত্তক আমার কাছে শুধুই একটা শব্দ।

তার জন্মদাত্রী মা-বাবা কে তিনি কি জানতে চান? এ প্রশ্নের উত্তরে রেনে সেন বলেন, আমার মনে হয়না এর কোনো প্রয়োজনীয়তা আছে। হতে পারে আমার জন্মদাত্রী মা-বাবা কোনো নির্দিষ্ট পরিস্থিতির মধ্যে দিয়ে গিয়েছেন। সে যাই হোক না কেন, আমার কাছে ওটা এখন ইতিহাস। এটাই আমার কাছে এখন পরিবার। আমি এখন যা হয়েছি তার সবকিছুই পরিবারের জন্য। নিজের মাথার উপর থেকে এই আশীর্বাদে কেন লাথি মারব। জন্মদাত্রী বাবা-মাকে খোঁজার কোনো অর্থই আমার কাছে নেই। তার মানে এই নয় যে যারা জানতে চান তাদের প্রতি আমার অশ্রদ্ধা রয়েছে। যেটাতে যে আনন্দ পায়, সেটাই তার করা উচিত।

ডেইলি বাংলাদেশ/এএ