১১ বছর ধরে রাজনীতি করছি: উর্মিলা

ঢাকা, শুক্রবার   ০৫ মার্চ ২০২১,   ফাল্গুন ২১ ১৪২৭,   ২০ রজব ১৪৪২

১১ বছর ধরে রাজনীতি করছি: উর্মিলা

টাঙ্গাইল প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:৪২ ২১ জানুয়ারি ২০২১   আপডেট: ১৮:৪৪ ২১ জানুয়ারি ২০২১

আওয়ামী লীগের কেন্দ্রীয় মহিলা বিষয়ক উপকমিটির সদস্য ও অভিনেত্রী উর্মিলা শ্রাবন্তী কর

আওয়ামী লীগের কেন্দ্রীয় মহিলা বিষয়ক উপকমিটির সদস্য ও অভিনেত্রী উর্মিলা শ্রাবন্তী কর

আওয়ামী লীগের কেন্দ্রীয় মহিলা বিষয়ক উপকমিটির সদস্য হয়েছেন অভিনেত্রী উর্মিলা শ্রাবন্তী কর। রোববার ৫০ সদস্যের ওই কমিটির অনুমোদন দেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

উর্মিলা টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার অনন্ত কর-তৃপ্তি কর দম্পতির মেয়ে। দুই বোন এক ভাইয়ের মধ্যে তিনি সবার ছোট। চট্টগ্রাম ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ থেকে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পাস করার পর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে আইন বিষয়ে স্নাতক সম্পন্ন করেন। ছোটবেলা থেকেই গান শিখেছেন উর্মিলা। রবীন্দ্রসংগীতের ওপর ছায়ানট থেকে ডিপ্লোমা করেছেন।

উর্মিলা শ্রাবন্তী কর আওয়ামী লীগের সাবেক অভ্যর্থনা উপকমিটি, সপ্তম জাতীয় কংগ্রেস-২০১৯ এর সদস্য। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে থাকাকালীন রাজনীতিতে পদচারণা শুরু হয় তার। বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় কমিটির মহিলা বিষয়ক সম্পাদিকা ছিলেন এ লাক্স তারকা। তিন বছর কমিটির ওই পদে থেকে রাজনৈতিক কর্মকাণ্ডে জড়িয়ে পড়েন তিনি।

উর্মিলা বলেন, ১১ বছর ধরে রাজনীতি করছি। সংগঠনের জন্য অনেক কিছু করেছি। সবসময় সক্রিয় ছিলাম। ন্যায়-নীতির রাজনীতি করেছি। ভালোর সঙ্গে থেকেছি। মানুষের ক্ষতি হয় এমন কিছু কখনোই করিনি। ভবিষ্যতেও করবো না। প্রিয় সংগঠনের কেন্দ্রীয় কমিটিতে স্থান পাওয়াটা আমার কাছে ভাগ্যের ব্যাপার। মহিলা বিষয়ক উপকমিটির সদস্য হওয়া আমার জন্য অবশ্যই আনন্দের। আশা করি নিজের দায়িত্ব যথাযথভাবে পালন করতে পারব।

উর্মিলা বলেন, আমার পরিবার মুক্তিযোদ্ধা পরিবার। দাদা শহীদ হয়েছিলেন। পরিবারের বেশিরভাগ মানুষ মুক্তিযুদ্ধের সঙ্গে জড়িত। যুদ্ধের বছর আমাদের গ্রামের ঘরবাড়ি পুড়িয়ে দেয়া হয়েছিল। ছোট থেকেই দেখে এসেছি পরিবার স্বাধীনতার পক্ষে ছিল। আমার পরিবারে সবসময় রাজনৈতিক পরিবেশ বিরাজ করত, সবসময় এসব নিয়ে আলোচনা হতো।

ছোট পর্দায় অভিনয়ের মাধ্যমে কর্মজীবন শুরু করেন উর্মিলা শ্রাবন্তী কর। ২০১০ সালে তাহের শিপনের নির্দেশনায় জটিল প্রেম নামে একটি নাটকে প্রথম অভিনয় করেন। বেশ কিছু বিজ্ঞাপনে মডেল হয়েছেন উর্মিলা। সিটিসেল জুম আলট্রা, ডানো, মেরিল বেবি লোশন, বাংলা লায়ন ওয়াইম্যাক্সসহ একাধিক বিজ্ঞাপনে মডেল হয়েছেন। টিভি নাটকে ব্যস্ত শিল্পীদের মধ্যে তিনি অন্যতম।

উর্মিলা শ্রাবন্তী কর বৈবাহিক জীবন শুরু করেন বছর পাঁচেক আগে। তার স্বামী জয়দেব সিনহা রায় পেশায় ব্যাংক কর্মকর্তা। ২০১৪ সালের ১৭ অক্টোবর তাদের আশীর্বাদ হয়। পরের বছরের এপ্রিলে জয়দেবের সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হন উর্মিলা।

ডেইলি বাংলাদেশ/এআর