অবশেষে নতিস্বীকার, কনটেন্টে বদলের সিদ্ধান্ত ‘তাণ্ডব’ টিমের

ঢাকা, শনিবার   ০৬ মার্চ ২০২১,   ফাল্গুন ২১ ১৪২৭,   ২১ রজব ১৪৪২

অবশেষে নতিস্বীকার, কনটেন্টে বদলের সিদ্ধান্ত ‘তাণ্ডব’ টিমের

বিনোদন ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৩:১২ ২০ জানুয়ারি ২০২১  

ফাইল ছবি

ফাইল ছবি

‘তান্ডব’ মুক্তির পর থেকে শুধু পর্দায় নয়, তান্ডব চালাচ্ছে ভারতজুড়ে। মুক্তির পর থেকে ধর্মীয় ভাবাবেগে আঘাত এবং দলিত সম্প্রদায়ের মানুষের বিরুদ্ধে হিংসা ছড়ানোর অভিযোগে তাণ্ডব নিষিদ্ধ করার দাবি জানাতে শুরু করেন বিজেপি নেতা থেকে বহুজন সমাজবাদী পার্টি। অবশেষে জোরালো দাবির কাছে হার মানতে হলো ‘তাণ্ডব’ টিমকে। নিঃশর্ত ক্ষমা চেয়ে সিনেমার কনটেন্টে বদল আনারও সিদ্ধান্ত জানিয়েছে সিনেমার টিম।

মঙ্গলবার (১৯ জানুয়ারি) এক বিবৃতি জারি করে টিম ‘তাণ্ডব’এ সিদ্ধান্ত জানায়।

তারা জানায়, সাম্প্রতিক পরিস্থিতির কথা বিবেচনা করে সিনেমার দৃশ্যে পরিবর্তন আনার সিদ্ধান্ত নেয়া হয়েছে। এই ওয়েব সিরিজের মাধ্যমে কাউকে যদি অনিচ্ছাকৃতভাবে আঘাত করা হয়ে থাকে তার জন্য আমরা আবারো ক্ষমা চাইছি।

বিবৃতিতে আরো বলা হয়েছে যে, দেশের মানুষের প্রতি আমাদের পূর্ণ সম্মান ও শ্রদ্ধা আছে। আমরা কোনো জাতি, ধর্ম, বর্ণের ভাবাবেগকে আঘাত করতে চাইনি। এমনকি কোনো রাজনৈতিক দল, প্রতিষ্ঠান, জীবিত বা মৃত ব্যক্তিকেও আঘাত করার অভিপ্রায় ছিল না আমাদের।

প্রসঙ্গত,  ১৫ জানুয়ারি অ্যামাজন প্রাইমে মুক্তি পেয়েছে তান্ডব। পরিচালক আলি আব্বাস জাফর পরিচালিত এই ওয়েব সিরিজে অভিনয় করেছেন সাইফ আলী খান, সুনীল গ্রোভারসহ অনেকে। তবে মুক্তির পর তাণ্ডব নিষিদ্ধ করার দাবি জানাতে শুরু করেন বিজেপি নেতারা। এমনকি তাণ্ডবের পরিচালক এবং আরো বেশ কয়েকজনের বিরুদ্ধে উত্তরপ্রদেশে দায়ের করা হয় এফআইআরও।

ওই ঘটনার পর টিম তাণ্ডবের তরফ থেকে প্রকাশ্যে নিঃশর্ত ক্ষমা চেয়ে নেয়া হয়। এছাড়াও এই বিতর্কের জেড়ে মুম্বাইতে সাইফ আলি খানের বাড়ির সামনে নিরাপত্তা জোরদার করা হয়েছে। 

ডেইলি বাংলাদেশ/টিএএস