নির্বাচনি তফসিল ঘোষণা করলো ডিরেক্টরস গিল্ড

ঢাকা, বৃহস্পতিবার   ০৪ মার্চ ২০২১,   ফাল্গুন ১৯ ১৪২৭,   ১৯ রজব ১৪৪২

নির্বাচনি তফসিল ঘোষণা করলো ডিরেক্টরস গিল্ড

বিনোদন ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:৫৫ ১৭ জানুয়ারি ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

টেলিভিশন নাট্যনির্মাতাদের সংগঠন ডিরেক্টরস গিল্ড। গঠনতন্ত্র অনুযায়ী গত ডিসেম্বরে এর সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু করোনা সংকটের কারণে তা সম্ভব হয়নি। সব সংকট কাটিয়ে আগামী ২৬ ফেব্রুয়ারি সংগঠনটির সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে। 

রোববার (১৭ জানুযারি) ডিরেক্টরস গিল্ডের গঠনতন্ত্র ১২(ঘ) ধারা মোতাবেক সংগঠনটির নির্বাচনি তফসিল ঘোষণা করা হয়েছে।  

এতে জানানো হয়েছে- আগামী ৫ ফেব্রুয়ারি থেকে মনোনয়পত্র বিতরণ শুরু হবে। ৯ ফেব্রুয়ারি সন্ধ্যা ৬টা পর্যন্ত মনোনয়পত্র সংগ্রহ করা যাবে। মনোনয়পত্র দাখিলের শেষ দিন ১০ ফেব্রুয়ারি। মনোনয়নপত্র বাছাই ও প্রাথমিক তালিকা প্রকাশ করা হবে ১২ ফেব্রুয়ারি। চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে ১৫ ফেব্রুয়ারি। মোট ২১টি পদে নির্বাচন অনুষ্ঠিত হবে।

এর আগে গত ৯ জানুয়ারি ডিরেক্টরস গিল্ডের দ্বি-বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়। এ সময় জানানো হয়, বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। সাধারণ সভায় একটি নির্বাচন কমিশন ও আপিল বিভাগ গঠন করা হয়। প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব থাকবেন নাট্যব্যক্তিত্ব এস এম মহসীন। নির্বাচন কমিশনার হিসেবে থাকবেন অনন্ত হীরা ও ঝুনা চৌধুরী। আপিল বিভাগের দায়িত্বে থাকবেন হাসান ইমাম, আবুল হায়াত ও মামুনুর রশীদ।

২০১৮ সালের ২৮ সেপ্টেম্বর অনুষ্ঠিত হয় এ সংগঠনের সর্বশেষ নির্বাচন। এতে সভাপতি পদে সালাউদ্দিন লাভলু ও সাধারণ সম্পাদক পদে এস এ হক অলিক নির্বাচিত হন। কিন্তু আগামী নির্বাচনে তারা কেউ-ই প্রতিদ্বন্দ্বিতা করবেন না বলে জানিয়েছেন। তারা দুজনেই চান, তরুণরা নেতৃত্বে আসুক।

ডেইলি বাংলাদেশ/টিএএস