ছোটবেলার বন্ধু যেভাবে বড়বেলার শত্রু!

ঢাকা, সোমবার   ১৮ জানুয়ারি ২০২১,   মাঘ ৪ ১৪২৭,   ০৩ জমাদিউস সানি ১৪৪২

ছোটবেলার বন্ধু যেভাবে বড়বেলার শত্রু!

বিনোদন প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:০১ ১ ডিসেম্বর ২০২০  

সালাউদ্দিন লাভলু ও সাজু খাদেম

সালাউদ্দিন লাভলু ও সাজু খাদেম

অনিরুদ্ধ রাসেল এবং মিলন ভট্টাচার্য পরিচালিত ‘চাঁদের হাট’ ধারাবাহিকটিতে অভিনয় করেছেন অভিনেতা-নির্মাতা সালাউদ্দিন লাভলু ও সাজু খাদেম। কখনো সহশিল্পী আবার কখনো পরস্পরের নির্দেশনায় নাটক-টেলিফিল্মে কাজ করেছেন তারা। এবার নাটকে একসঙ্গে দেখা যাবে তাদের। নাটকটি রচনা করেছেন শফিকুর রহমান শান্তনু।

গ্রামীণ প্রেক্ষাপটে নির্মিত এই নাটকে সালাউদ্দিন লাভলুর চরিত্রটি একজন ব্যবসায়ীর। কিন্তু পারিবারিক অশান্তির কারণে বিচিত্র হতাশার মধ্যে তার দিন কাটছে। এরপর থেকে একের পর এক মজার ঝামেলা তার জীবনকে আরো অতিষ্ঠ করে তোলে। অন্যদিকে সাজু খাদেমের চরিত্রটি গ্রামের এক পেশাদার ডুবুরির। আর্থিকভাবে ততটা সচ্ছল না। তারা ছোটবেলার বন্ধু আর বড়বেলার শত্রু। দুজনের আদর্শগত কারণেই এই শত্রুতা। দুই বন্ধুর দ্বন্দ্বকে আরো বাড়িয়ে তোলে গ্রামে আগত অদ্ভুত চরিত্র স্যাটেলাইট বাবা। তারা ছাড়াও গ্রামের আরো কিছু চরিত্রের সুখ-দুঃখের মধ্য দিয়ে নাটকটি জীবন ঘনিষ্ঠ হয়ে ওঠেছে।

পরিচালক বলেন, সুখী হওয়ার জন্য অনেক কিছুর দরকার হয় না। একটু মানবিকতা ও আন্তরিকতাই মানুষকে সুখী করতে পারে—এটাই নাটকের মূল প্রতিপাদ্য বিষয়।

নাটকটির অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন—নাদিয়া আহমেদ, রুনা খান, সাজু খাদেম, ডা. এজাজ, নাবিলা, নাজিরা মৌ, রিমি করিম, মুকুল সিরাজ, রাশেদ মামুন অপু, প্রিয়া আমান প্রমুখ। আগামীকাল (২ ডিসেম্বর) নাগরিক টিভিতে নাটকটির প্রথম পর্ব প্রচার হবে। সপ্তাহের বুধবার থেকে শুক্রবার রাত ১০টায় নাটকটি দেখতে পাবেন দর্শকরা।

ডেইলি বাংলাদেশ/এএ