আরো সঙ্কটজনক সৌমিত্র! কাজ করছে না স্নায়ু, বিকল হয়ে আসছে কিডনিও

ঢাকা, শুক্রবার   ২৭ নভেম্বর ২০২০,   অগ্রহায়ণ ১৩ ১৪২৭,   ১০ রবিউস সানি ১৪৪২

আরো সঙ্কটজনক সৌমিত্র! কাজ করছে না স্নায়ু, বিকল হয়ে আসছে কিডনিও

বিনোদন ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:৫১ ২৭ অক্টোবর ২০২০  

সৌমিত্র চ্যাটার্জি

সৌমিত্র চ্যাটার্জি

ভারতের বরেণ্য অভিনয় শিল্পী সৌমিত্র চ্যাটার্জি। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে তিনি কলকাতার বেলবিউ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। এরপর তিনি করোনাকে জয়ও করেন। তবে কিংবদন্তি অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থার আবারো অবনতি ঘটেছে। তিনি আরো বেশি অসুস্থ হয়ে পড়েছেন।

গতকাল অর্থাৎ সোমবার রাতেই ভেন্টিলেশনে দেয়া হয়েছিল সৌমিত্রবাবুকে। হাসপাতাল সূত্রে পাওয়া খবর অনুযায়ী, সৌমিত্র চট্টোপাধ্যায়ের শরীরে সোডিয়াম ও পটাশিয়ামের মাত্রার তারতম্য ঘটেছে। পাশাপাশি তার স্নায়ু ঠিক মতো কাজ করছে না। মস্তিষ্কের স্নায়ু প্রায় অচল হয়ে গিয়েছে। তবে অভিনেতার হার্ট, কিডনি, ফুসফুস স্বাভাবিকভাবে কাজ করছিল বলে জানিয়েছিল হাসপাতাল। মঙ্গলবার সকালে জানা গেলো, তার কিডনিও এখন আর সঠিকভাবে কাজ করছে না।

বেলভিউ হাসপাতাল সূত্রে জানান হয়েছে, গত ২৪ অক্টোবর থেকে সৌমিত্রবাবুর শারীরিক অবস্থার অবনতি হয়েছে। করোনা এনসেফ্যালোপ্যাথির সংক্রমণ বেড়েছে সৌমিত্রের শরীরে। দেশ ও বিদেশের স্নায়ুরোগ বিশেষজ্ঞদের পরামর্শ নেয়া হচ্ছে। আগে থেকেই এনসেফালোপ্যাথি এর জটিল সমস্যায় আক্রান্ত ছিলেন পর্দার ‘অপু’। সেটা গত কয়েকদিনে অনেকটাই নিয়ন্ত্রিত হয়েছিল। কিন্তু সম্প্রতি তা আবার সংক্রমিত হয়েছে।

দেশের এবং বিদেশের বিভিন্ন বিশিষ্ট স্নায়ু বিশেষজ্ঞদের পরামর্শ নেয়া হচ্ছে। চিকিৎসকরা জানিয়েছেন, সৌমিত্রের চেতনাও কিছুটা কমে গিয়েছে। পাশাপাশি কমেছে তার প্লেটলেটের সংখ্যা। শরীরে বেড়েছে ইউরিয়া আর সোডিয়ামের মাত্রা। ইমিউনোগ্লোবিন এবং স্টেরয়েড দিয়ে একটা সময় পরিস্থিতির কিছুটা উন্নতি হলেও তা দীর্ঘস্থায়ী হয়নি।

গত ৬ অক্টোবর থেকে হাসপাতালে ভর্তি আছেন ৮৫ বছরের অভিনেতা। এরপর থেকেই তিনি চিকিৎসাধীন রয়েছেন।  

ডেইলি বাংলাদেশ/এএ