আবারো বন্ধ হচ্ছে সিনেমা হল

ঢাকা, বুধবার   ২৫ নভেম্বর ২০২০,   অগ্রহায়ণ ১২ ১৪২৭,   ০৮ রবিউস সানি ১৪৪২

আবারো বন্ধ হচ্ছে সিনেমা হল

বিনোদন ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:৩৬ ২৬ অক্টোবর ২০২০  

ফাইল ছবি

ফাইল ছবি

শুরু হয়েছে করোনার দ্বিতীয় ঢেউ। তাই সংক্রমণ থেকে কিছুটা স্বাভাবিক জীবনে যাওয়ার চেষ্টা আগেই আবারো বন্ধ হচ্ছে সিনেমা হল। চলতি বছর থেকে শুরু হওয়া করোনার ভয়াবহতার কারণে জানুয়ারি থেকে বন্ধ ছিল ইউরোপের বেশ কিছু সিনেমা হল।

পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হওয়া শুরু করলে জুনে খুলে দেয়া হয় অনেক দেশের হল। করোনায় মারাত্মকভাবে বিপর্যস্ত ইতালির সিনেমা হলগুলোও চালু হয়েছিলো। তবে করোনার দ্বিতীয় আক্রমণে আবারো বন্ধ করে দেয়া হচ্ছে সেগুলো।

ইতালি আজ ২৬ অক্টোবর থেকে দেশের সকল প্রেক্ষাগৃহ বন্ধ করতে চলেছে। দেশটির প্রধানমন্ত্রী গিউসেপ্পে কন্টি তার এক বিবৃতিতে জানান, সোমবার থেকে সন্ধ্যা ৬টার মধ্যে রেস্তোঁরাগুলো বন্ধ করতে হবে। সিনেমা, লাইভ থিয়েটার, গেমিং হল এবং ডিস্কো পুরোপুরি বন্ধ হয়ে যাবে।

প্রায় একই অবস্থা স্পেনেও। সকাল ১১টা থেকে সন্ধ্যা ৬টার পর রাষ্ট্রীয় কারফিউ জারি করা হয়েছে এবং সিনেমা হল বন্ধ করে দেয়া হচ্ছে।

তবে অনেকেই মনে করছেন ইউরোপের দেশগুলোতে এই কারফিউরীতি নেতিবাচক প্রভাব ফেলবে আসন্ন নতুন সিনেমাগুলোর উপর।

এদিকে ইতালি সেপ্টেম্বরের গোড়ার দিকে ভেনিস ফিল্ম ফেস্টিভ্যালের আয়োজন করেছিল যা মহামারীর সময়টাতে আন্তর্জাতিক অঙ্গনের জন্য চলচ্চিত্রের শিল্পের পক্ষে একটি শক্ত উদাহরণ হয়েছে। সেই অনুষ্ঠানে সিনেমা হলগুলো আবারো আগের মতো স্বাভাবিক করে তোলার ইঙ্গিত জানিয়েছিল ইতালি। কিন্তু সংক্রমণের মাত্রা আবারো বেড়ে যাওয়ায় ভেস্তে যাচ্ছে সব পরিকল্পনা।

ডেইলি বাংলাদেশ/টিএএস