‘বাবু খাইছো?’ থেকে ‘বাবু খাইছি’ (ভিডিও)

ঢাকা, বুধবার   ২১ অক্টোবর ২০২০,   কার্তিক ৬ ১৪২৭,   ০৪ রবিউল আউয়াল ১৪৪২

‘বাবু খাইছো?’ থেকে ‘বাবু খাইছি’ (ভিডিও)

বিনোদন ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:২৬ ২৩ সেপ্টেম্বর ২০২০  

‘বাবু খাইছো?’ মিউজিক ভিডিও’র একটি দৃশ্য। ছবি: ভিডিও থেকে নেয়া

‘বাবু খাইছো?’ মিউজিক ভিডিও’র একটি দৃশ্য। ছবি: ভিডিও থেকে নেয়া

বাবু খাইছো?—সামাজিক যোগাযোগ মাধ্যমে বহুল আলোচিত এ শব্দযুগল। সম্প্রতি এটা ব্যবহার করে মুক্তি পেয়েছে একটি মিউজিক ভিডিও। নামও ‘বাবু খাইছো’। এটি ব্যাপক আলোচিত হয়েছে। সেই গানের রেশ না কাটতেই ‘বাবু খাইছি’ নামের নতুন মিউজিক ভিডিও প্রকাশিত হয়েছে ইউটিউবে।

সস্তা জনপ্রিয়তা পেতে ‘বাবু খাইছি’ শিরোনামে গান প্রকাশ করেও ফ্লপ সংগীত পরিচালক হৃদয় জেজে। গানটি গেয়েছেন আতিকা আক্তার আখি। ২০ সেপ্টেম্বর গানটি প্রকাশ হলেও গত তিনদিনে মাত্র দুই হাজার ১১২ জন মানুষ ইউটিউবে মিউজিক ভিডিওটি দেখেছেন।

তবে সোশ্যাল মিডিয়ায় এ গানটি নিয়ে শুরু হয়েছে আলোচনা-সমালোচনা। তরুণদের অনেকেই আজকাল তাদের প্রিয়জন, মানে গার্লফ্রেন্ড বা বয়ফ্রেন্ডকে ‘বাবু’ বলে সম্বোধন করে। আর এ গানটি কি ভালোবাসার মানুষের প্রতি শ্রদ্ধা নাকি তাদের ব্যঙ্গ করা হয়েছে, তা নিয়েও প্রশ্ন উঠেছে।

এর আগে ঈগল মিউজিকের ব্যানারে প্রকাশিত ‘বাবু খাইছো?’ নাম নিয়েও হয়েছে নানা সমালোচনা। গানটি প্রকাশ করেন সংগীত পরিচালক সোলস ব্যান্ডের অন্যতম সদস্য মীর মাসুম ও তার ভাই ডিজে মারুফ। দুই ভাইয়ের যৌথ সংগীতায়োজনে গানটির কথা লিখেছেন ও কণ্ঠ দিয়েছেন মীর মারুফ নিজেই। গানের ভিডিওতে আবেদনময়ী নাচের সঙ্গে ট্রেন্ডের নতুন কিছু আভাস দেয়া হয়েছে।

এদিকে এ গানের মধ্যে যেসব শব্দ ব্যবহার করে থাকে সেটি এখনকার তরুণ সমাজ হরহামেশাই ব্যবহার করে থাকে। আর তরুণ সমাজের এসব ব্যবহৃত শব্দ কি তাদের হেয় করা, নাকি প্রচারণা বাড়ানো এটি নিয়েও রয়েছে যথেষ্ট সন্দেহ।

শুধু তাই নয়, গানের মধ্যে কিছু অশোভনীয় শব্দ ব্যবহার করা হয়েছে যেটি মোটেও শোভনীয় নয় বলেও মন্তব্য করেছে অনেকেই। সব কিছু ছাঁপিয়ে এই গানটি তরুণ সমাজের মনে জায়গা করে নিলেও গানটি যে তাদের প্রেমকে সম্মানকে ক্ষুন্ন করেছে সেটা সবারই জানা।

ডেইলি বাংলাদেশ/এনকে