একদিনে দুই খ্যাতিমান অভিনেতাকে হারালো দেশ

ঢাকা, বৃহস্পতিবার   ২২ অক্টোবর ২০২০,   কার্তিক ৭ ১৪২৭,   ০৫ রবিউল আউয়াল ১৪৪২

একদিনে দুই খ্যাতিমান অভিনেতাকে হারালো দেশ

বিনোদন প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:৪৮ ১৪ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১৩:১৫ ১৪ সেপ্টেম্বর ২০২০

সাদেক বাচ্চু এবং মহিউদ্দিন বাহার

সাদেক বাচ্চু এবং মহিউদ্দিন বাহার

খ্যাতির চুড়ায় অবস্থান ছিলো তাদের। তাদের পর্দায় উপস্থিতি মানেই টিভির সামনে দর্শকের উপস্থিতি। কিন্তু একদিনেই এমন দুই খ্যাতিমান অভিনেতাকে হারালো দেশ। একজন ঢাকাই সিনেমার জনপ্রিয় অভিনেতা সাদেক বাচ্চু, আরেকজন ‘ইত্যাদি’ খ্যাত অভিনেতা মহিউদ্দিন বাহার।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে রাজধানীর মহাখালীর ইউনিভার্সাল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সোমবার সকাল ১০টা ৪৫ মিনিটে তিনি মারা যান সাদেরক বাচ্চু। অসংখ্য সিনেমায় অভিনয় করেছেন সাদেক বাচ্চু। খল চরিত্রেই বেশি কাজ করে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছেন তিনি। সিনেমা ছাড়াও মঞ্চ, বেতার, টেলিভিশনেও অনেক নাটক করেছেন।

আরো পড়ুন>>> অভিনেতা সাদেক বাচ্চু মারা গেছেন

৫০ বছরের অভিনয় ক্যারিয়ার তার। শুরুতে মঞ্চ নাটকে অভিনয় করতেন। মতিঝিল থিয়েটারের প্রতিষ্ঠাতা তিনি। এই দলের সভাপতিও তিনিই। বেতারে একটা সময়ে প্রচুর নাটক করেছেন। বেতারের খেলাঘর তার আলোচিত একটি নাটক।

এদিকে, মৃত্যুর সময় মহিউদ্দিন বাহার স্ত্রী, দুই ছেলে ও এক মেয়েসহ অনেক আত্মীয়-স্বজন ও শুভাকাঙ্ক্ষী রেখে গেছেন। সোমবার বাদ আসর দয়াগঞ্জে জানাজার পর সেখানকার কবরস্থানে তাকে দাফন করা হবে।

আরো পড়ুন>>> মারা গেলেন ‘ইত্যাদি’ খ্যাত অভিনেতা মহিউদ্দিন বাহার

সরকারি চাকরিজীবী হলেও অভিনয় ছিল মহিউদ্দিন বাহারের নেশা। স্কুলজীবন থেকেই বিভিন্ন নাট্য সংগঠনের সঙ্গে যুক্ত ছিলেন। ১৯৭৬ সালে নাগরিক নাট্য সম্প্রদায়ের সঙ্গে যুক্ত হন। প্রায় ২৬ বছর ধরে জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদিতে সমাজের নানা অসংগতি নিয়ে অভিনয় করেন মহিউদ্দিন বাহার। ইত্যাদিতে নোয়াখালীর আঞ্চলিক ভাষায় মহিউদ্দিন বাহারের স্বভাবসুলভ সংলাপ হাসির খোরাক জোগাত।

ডেইলি বাংলাদেশ/টিএএস