শিক্ষার্থীদের আগামীর উপযোগী করে গড়তে চাই: রাবি ভিসি
15-august

ঢাকা, বুধবার   ১০ আগস্ট ২০২২,   ২৬ শ্রাবণ ১৪২৯,   ১১ মুহররম ১৪৪৪

Beximco LPG Gas
15-august

শিক্ষার্থীদের আগামীর উপযোগী করে গড়তে চাই: রাবি ভিসি

রাবি প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:৩০ ৬ জুলাই ২০২২   আপডেট: ১৮:১০ ৬ জুলাই ২০২২

বেলুন ও পায়রা উড়িয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাবার্ষিকী উদ্বোধন করেন ভিসি অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার- ছবি: প্রতিনিধি

বেলুন ও পায়রা উড়িয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাবার্ষিকী উদ্বোধন করেন ভিসি অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার- ছবি: প্রতিনিধি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ভিসি অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার বলেছেন, এ বিশ্ববিদ্যালয়কে কাঙ্ক্ষিত লক্ষ্যে নিতে জ্ঞান সৃজন ও জ্ঞান সঞ্চালন করতে চাই। শিক্ষার্থীদের আগামীর উপযোগী করে গড়ে তোলার লক্ষ্যে আমরা কাজ করছি।

বুধবার রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ৬৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন অনুষ্ঠান উদ্বোধনের সময় এসব কথা বলেন তিনি।

রাবি ভিসি বলেন, বর্তমান প্রশাসন এরই মধ্যে অনেক কর্মপদ্ধতি গ্রহণ করেছে। আমরা অ্যাকাডেমিক মাস্টারপ্ল্যান তৈরি করেছি, যা আগে কখনও ছিল না। অনেক বিশ্ববিদ্যালয় এখন আমাদের অনুসরণ করছে। আমরা প্রায় ১১৩টি বৈজ্ঞানিক প্রকল্প হাতে নিয়েছি। এর ফলে আমাদের শিক্ষক, গবেষক, বিজ্ঞানী ও শিক্ষার্থীরা উপকৃত হবে।

অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার আরো বলেন, বিশ্ববিদ্যালয় একটি চলমান ধারণা। সেই লক্ষ্যে রাজশাহী বিশ্ববিদ্যালয় অনেক অবদান রেখেছে। বিশেষ করে এই বিশ্ববিদ্যালয় থেকে অনেক কৃতি শিক্ষার্থী পাস করে গেছেন।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-গবেষকরা দেশের উন্নয়নে অবদান রাখছেন উল্লেখ করে ভিসি বলেন, যুগের পরিবর্তনের সঙ্গে সঙ্গে জ্ঞানও বিবর্তিত হয়। জ্ঞান কোনো স্থায়ী বিষয় নয়। বর্তমান আধুনিক বিশ্ব ও চতুর্থ শিল্পবিপ্লবকে কেন্দ্র করে আধুনিক বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে চলতে রাজশাহী বিশ্ববিদ্যালয় অনেক পরিকল্পনা হাতে নিয়েছে।

এর আগে সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের সৈয়দ নজরুল ইসলাম প্রশাসন ভবনের সামনে জাতীয় পতাকা উত্তোলন, বেলুন ও পায়রা উড়িয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর উদ্বোধন করেন ভিসি অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার।

প্রসঙ্গত, ১৯৫৩ সালের ৩১ মার্চ রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠিত হয়। একই বছরের ৬ জুলাই আনুষ্ঠানিক যাত্রা শুরু করে দেশের অন্যতম শ্রেষ্ঠ এ বিদ্যাপীঠ। এরই মধ্যে বিশ্ববিদ্যালয় ৬৯ বছর অতিক্রম করে ৭০ বছরে পদার্পণ করল।

ডেইলি বাংলাদেশ/কেবি/এমআরকে

English HighlightsREAD MORE »