যবিপ্রবির পিইএসএস বিভাগে ভর্তির আবেদন শুরু

ঢাকা, মঙ্গলবার   ২৮ জুন ২০২২,   ১৫ আষাঢ় ১৪২৯,   ২৮ জ্বিলকদ ১৪৪৩

Beximco LPG Gas

যবিপ্রবির পিইএসএস বিভাগে ভর্তির আবেদন শুরু

যবিপ্রবি প্রতিনিধি  ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:৫৮ ২৩ জুন ২০২২  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি) ২০২১-২২ শিক্ষাবর্ষে শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগে (পিইএসএস) ভর্তি পরীক্ষার আবেদন শুরু হয়েছে।

বৃহস্পতিবার দুপুর ১২টা থেকে শুরু হয় আবেদন। আবেদন চলবে ৩০ জুন রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত।

যবিপ্রবির স্বাস্থ্যবিজ্ঞান অনুষদের অধীনে এ বিভাগের আসন সংখ্যা ৩০ টি। আবেদন ফি নির্ধারণ করা হয়েছে ১০৫০ টাকা। 

মানবন্টন: ইংরেজি-১০, বাংলা-২০, সাধারণ জ্ঞান-৪০, ব্যবহারিক-২০ এবং এসএসসি ও এইচএসসির ফলাফলে ১০। এছাড়া জাতীয় দলের খেলোয়াড় অথবা জাতীয় পদক পাওয়া পরীক্ষার্থীদের জন্য ব্যবহারিকে ৪০ ও এসএসসি, এইচএসসির ফলাফলে ১০ মার্ক নির্ধারণ করা হয়েছে। 

ন্যূনতম জিপিএ ও অত্যাবশ্যকীয় শর্তাবলী:

(ক) জাতীয় অথবা বয়সভিত্তিক জাতীয় দলের খেলোয়াড় (NTP) ও জাতীয় অথবা বয়স ভিত্তিক জাতীয় প্রতিযোগিতায় পদকপ্রাপ্ত (NLMW) পরীক্ষার্থীদের ক্ষেত্রে যেকোনো বিভাগ হতে এসএসসি/সমমান ও এইচএসসি/সমমান পরীক্ষায় চতুর্থ বিষয়সহ পৃথকভাবে ন্যূনতম জিপিএ ২.৫০সহ মোট জিপিএ ৬.০০ থাকতে হবে। 

এসব পরীক্ষার্থীদেরকে সরাসরি ব্যবহারিক পরীক্ষার মাধ্যমে ভর্তি কার্যক্রম সম্পন্ন করা হবে। পদকপ্রাপ্ত খেলোয়াড়দের ব্যবহারিক পরীক্ষায় অংশগ্রহণের পূর্বে মূল সনদসমূহ প্রদর্শন করে তার ফটোকপিসমূহ সমন্বয়কারীর নিকট জমা দিতে হবে।

(খ) সাধারণ পরীক্ষার্থীদের ক্ষেত্রে যে কোনো বিভাগ থেকে এসএসসি/সমমান ও এইচএসসি/সমমান পরীক্ষায় চতুর্থ বিষয়সহ পৃথকভাবে ন্যূনতম জিপিএ ৩.৫০সহ মোট জিপিএ ৭.০০ থাকতে হবে। MCQ অংশে ন্যূনতম ৪০% ও ব্যবহারিক অংশে ন্যূনতম ৪০% নম্বর পেতে হবে। 

(গ) সাধারণ পরীক্ষার্থীদের মধ্যে MCQ পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদেরকে ব্যবহারিক পরীক্ষার জন্য আহ্বান করা হবে। তাদেরকে ব্যবহারিক পরীক্ষায় শারীরিক সক্ষমতা ও যেকোনো একটি খেলায় দক্ষতা প্রমাণ করতে হবে।

এছাড়াও ভর্তি সংক্রান্ত সব তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে www.just.edu.bd এবং https://admission.just.edu.bd পাওয়া যাবে।

ডেইলি বাংলাদেশ/জেডএম

English HighlightsREAD MORE »