ঢাবি পরিসংখ্যান ইনস্টিটিউটের সুবর্ণজয়ন্তী পদক পেলেন আওয়ান 

ঢাকা, রোববার   ০৩ জুলাই ২০২২,   ১৯ আষাঢ় ১৪২৯,   ০৩ জ্বিলহজ্জ ১৪৪৩

Beximco LPG Gas

ঢাবি পরিসংখ্যান ইনস্টিটিউটের সুবর্ণজয়ন্তী পদক পেলেন আওয়ান 

ঢাবি প্রতিনিধি  ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:৩৪ ২৬ মে ২০২২  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয় পরিসংখ্যান গবেষণা ও শিক্ষণ ইনস্টিটিউটের শিক্ষার্থী আওয়ান আফিয়াজ স্নাতক (সম্মান) ২০২০ সনের পরীক্ষায় অসাধারণ ফলাফল অর্জন করায় ইনস্টিটিউটের সুবর্ণজয়ন্তী পদক-২০২১ পেয়েছেন। 

বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল আজ বৃহস্পতিবার (২৬ মে) ইনস্টিটিউট মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পদকপ্রাপ্ত শিক্ষার্থীর হাতে পদক ও সনদ তুলে দেন। 

ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ সফিকুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আব্দুস ছামাদ বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। 

প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল বলেন, মানুষের প্রাত্যহিক জীবনে পরিসংখ্যানের গুরুত্ব ও ভূমিকা রয়েছে। নতুন নতুন অনুসন্ধান, গবেষণা ও উদ্ভাবনে তথ্য বিশ্লেষণের ক্ষেত্রে পরিসংখ্যানের প্রয়োজনীয়তা অপরিসীম। লেখা-পড়ায় মনোযোগী হতে এই পদক শিক্ষার্থীদের জন্য অনুপ্রেরণার উৎস এবং পদকপ্রাপ্ত শিক্ষার্থীর চলার পথে পাথেয় হয়ে থাকবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। মেধা ও জ্ঞানের প্রসার এবং যোগ্যতার বহিঃপ্রকাশ ঘটিয়ে দেশের উন্নয়ন ও আর্তমানবতার সেবায় নিয়োজিত হওয়ার জন্য তিনি শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।

ডেইলি বাংলাদেশ/জেডএম

English HighlightsREAD MORE »