পাবিপ্রবিতে শিক্ষার্থীদের নবীনবরণ রোববার

ঢাকা, বুধবার   ০৬ জুলাই ২০২২,   ২২ আষাঢ় ১৪২৯,   ০৬ জ্বিলহজ্জ ১৪৪৩

Beximco LPG Gas

পাবিপ্রবিতে শিক্ষার্থীদের নবীনবরণ রোববার

পাবিপ্রবি প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:২৯ ১৯ মে ২০২২  

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পাবিপ্রবি)।।

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পাবিপ্রবি)।।

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পাবিপ্রবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের নবীনবরণ রোববার (২২ মে) সকাল সাড়ে দশটায় (১০.৩০ মিনিট) স্বাধীনতা চত্বরে অনুষ্ঠিত হবে। 

এতে প্রধান অতিথি থাকবেন উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন। সভাপতিত্ব করবেন উপ-উপাচার্য ড. এস.এম. মোস্তফা কামাল খান।

২০২০-২১ শিক্ষাবর্ষের নবীনবরণের মধ্য দিয়ে সাত (০৭) বছর পর শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে সেন্ট্রাল নবীনবরণ পেতে যাচ্ছে। 

এর আগে শিক্ষার্থীরা সর্বশেষ ২০১৪ সালে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আল নকীব চৌধুরীর সময় সেন্ট্রাল নবীনবরণ পেয়েছে। পরবর্তী ছয়টি (০৬) ব্যাচের শিক্ষার্থীদের নবীনবরণ স্ব-স্ব বিভাগগুলোতেই অনুষ্ঠিত হয়েছে।

সেন্ট্রাল নবীনবরণ বাস্তবায়নের জন্য বিশ্বিবিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. এসএম মোস্তফা কামাল খানকে আহ্বায়ক করে দশ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। অনুষ্ঠানটি বাস্তবায়নের জন্য কমিটির প্রত্যেক সদস্যদের ব্যস্ত সময় পার করতে দেখা গিয়েছে।

মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. হাবিবুল্লাহ ডেইলি বাংলাদেশকে জানান, বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য মহোদয়ের নেতৃত্বে অনুষ্ঠানটি বাস্তবায়ন করার জন্য কাজ করে যাচ্ছি। অনুষ্ঠানটি বাস্তবায়ন করার কমিটির প্রত্যেক সদস্যই নিরলস পরিশ্রম করে যাচ্ছে।

২০২০-২১ শিক্ষাবর্ষের নবীনবরণ নিয়ে ডেইলি বাংলাদেশের সঙ্গে কথা বলেছেন উপ-উপাচার্য এবং নবীনবরণ কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. এস. এম. মোস্তফা কামাল খান। 

তিনি বলেন, কোভিডের কারণে সব কিছুতেই একটা আবদ্ধ আবদ্ধ পরিবেশ তৈরি হয়েছে। আমরা ধীরে ধীরে সেই আবদ্ধ পরিবেশ কাটিয়ে স্বাভাবিক জীবনে ফিরতে শুরু করেছি। বিশ্ববিদ্যালয়গুলোতে প্রাণ ফিরে আসতে শুরু করেছে। তাই আমরা পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ২০২০-২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে সেন্ট্রাল নবীনবরণ দেয়ার সিদ্ধান্ত নিয়েছি।

উল্লেখ্য, গত ৬ মার্চ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম রোস্তম আলীর মেয়াদ শেষ হওয়ার পর বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষের ১ম বর্ষ ১ম সেমিস্টারের ক্লাস শুরু হওয়া নিয়ে অনিশ্চয়তা দেখা দেখা যায়। পরবর্তীতে গত ১২ এপ্রিল শিক্ষা মন্ত্রনালয় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিভাগের অধ্যাপক (অবসরপ্রাপ্ত) ড. হাফিজা খাতুনকে নিয়োগ দেন। এরপরের দিনই প্রায় দেড় বছর পর পাবিপ্রবিতে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের মাইক্রোবায়োলজি বিভাগের শিক্ষক অধ্যাপক ড. এস. এম. মোস্তফা কামাল খানকে নিয়োগ দেয় শিক্ষা মন্ত্রণালয়।

বিশ্ববিদ্যালয়ে নতুন উপাচার্য এবং উপ-উপাচার্যের নিয়োগের পর এবং ২০২০-২১ শিক্ষাবর্ষের ১ম বর্ষ ১ম সেমিস্টারের ভর্তি কার্যক্রম সম্পন্ন হওয়ার পর শিক্ষার্থীদের ২২ মে (রোববার) বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে সেন্ট্রাল নবীনবরণ দেয়া হচ্ছে। ২২ তারিখ নবীন বরণ সম্পন্ন হওয়ার পর ২৩ তারিখ থেকে বিভাগগুলো ১ম বর্ষের ১ম সেমিস্টারের শিক্ষার্থীদের রুটিন দিয়ে ক্লাস শুরু করবেন বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও স্কলারশিপ শাখার ডেপুটি রেজিস্ট্রার আবদুল মজিদ।

ডেইলি বাংলাদেশ/জেডএম

English HighlightsREAD MORE »