আইইওএম চুয়েট স্টুডেন্ট চ্যাপ্টার পেলো গোল্ড অ্যাওয়ার্ড

ঢাকা, মঙ্গলবার   ০৫ জুলাই ২০২২,   ২০ আষাঢ় ১৪২৯,   ০৫ জ্বিলহজ্জ ১৪৪৩

Beximco LPG Gas

আইইওএম চুয়েট স্টুডেন্ট চ্যাপ্টার পেলো গোল্ড অ্যাওয়ার্ড

সাঈদ চৌধুরী, চুয়েট ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:৫৪ ১২ এপ্রিল ২০২২   আপডেট: ১৩:২০ ১২ এপ্রিল ২০২২

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ারিং অ্যান্ড অপারেশন ম্যানেজমেন্ট (আইইওএম) চুয়েট স্টুডেন্ট চ্যাপ্টার পেলো গোল্ড অ্যাওয়ার্ড। তুর্কির ইস্তাম্বুলে অনুষ্ঠিত আইইওএম’র ১২তম বার্ষিক আন্তর্জাতিক কনফারেন্সে এই অ্যাওয়ার্ড ঘোষণা করা হয়।

আইইওএম সোসাইটি ইন্টারন্যাশনাল কর্তৃক এই অ্যাওয়ার্ডটি পেয়েছে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আইইওএম স্টুডেন্ট চ্যাপ্টার।

বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের স্টুডেন্ট চ্যাপ্টারগুলোর আয়োজিত বিভিন্ন প্রোগ্রাম এবং কার্যক্রমের ভিত্তিতে বিশেষ সম্মাননা প্রদান করা হয়ে থাকে। যেমন আইইওএম আউটস্ট্যান্ডিং স্টুডেন্ট চ্যাপ্টার অ্যাওয়ার্ড তিনটি ভাগে (গোল্ড, সিলভার, ব্রোঞ্জ) প্রদান করা হয়ে থাকে।

জানা গেছে, ২০২১ সালের ফেব্রুয়ারিতে চুয়েটের   মেকাট্রনিক্স অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ারিং বিভাগটি আইইওএম এর সদস্যভুক্ত হয়। 

সদস্য হওয়ার পর থেকেই তারা আয়োজন করে এসেছে বিভিন্ন ওয়েবিনার, ওয়ার্কশপ এবং প্রতিযোগিতা৷ তাদের অসাধারণ কর্মনৈপুণ্য ও সাংগঠনিক কার্যক্রমের ক্রমশ বিস্তৃতির জন্য ‘আইইওএম আউটস্ট্যান্ডিং স্টুডেন্ট চ্যাপ্টার অ্যাওয়ার্ড- গোল্ড উপাধিতে ভূষিত হয়েছে।

করোনা মহামারিতেও নিয়মিত ওয়েবিনার, প্রতিযোগিতা ও গবেষণায় উৎসাহিত করার মাধ্যমে সংস্থাটি ক্যাম্পাসে অল্পদিনেই স্বনামধন্য ও শিক্ষার্থীপ্রিয় হয়ে উঠে ৷ 

ইন্ডাস্ট্রির জন্য বর্তমান সময়ের অতি গুরুত্বপূর্ণ অটোমেশন সিস্টেম শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয় পর্যায়ে শেখাতে চুয়েট আইইওএম চ্যাপ্টার পিএলসির উপর বিশেষ কর্মশালা ও প্রশিক্ষণ কার্যক্রম পরিচালনা করেছে। আন্তর্জাতিকভাবে স্বীকৃত স্বনামধন্য অধ্যাপকদের দ্বারাও বেশ কয়েকটি ওয়েবিনারের আয়োজন করে। এছাড়া করোনা মহামারিতে একঘেয়েমি কাটাতে, সুপ্ত মেধার বিকাশে এবং গবেষণায় আগ্রহী করে তুলতে তাদের আন্তঃবিশ্ববিদ্যালয় পোস্টার প্রেজেন্টেশন প্রতিযোগিতাটিও ভূয়সী প্রশংসার দাবি রেখেছিলো।

এই সাফল্যে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন আইওএম চুয়েট স্টুডেন্ট চ্যাপ্টারের সভাপতি  আরিফুল ইসলাম আকাশ এবং সাধারণ সম্পাদক হিসেবে মো. সুবায়ের ইসলাম। 

উভয়েই চুয়েটের মেকাট্রনিক্স অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ারিং বিভাগের চতুর্থবর্ষের শিক্ষার্থী। এছাড়া রয়েছেন চুয়েট আইইওএম সোসাইটির প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মো. মিজানুর রহমান ও ফ্যাকাল্টি উপদেষ্টা সঞ্জিব রয় তন্ময়।

এ বিষয়ে আইইওএম চুয়েট স্টুডেন্ট চ্যাপ্টারের সভাপতি আরিফুল ইসলাম জানান, আইইওএম’র এতোগুলা চ্যাপ্টার এর মধ্যে গোল্ড অ্যাওয়ার্ড পাওয়াটা সহজ ছিলো না। এর জন্য সংগঠনটির পরিচালক এবং কার্যনির্বাহী সদস্যরা প্রচুর পরিশ্রম করেছে। সঙ্গে সঙ্গে আমাদের এডভাইজর এবং মডারেটরও অনেক সাহায্য করেছে। আমি সবাইকে অভিনন্দন ও ধন্যবাদ জানাতে চাই। ভবিষ্যতে এই ধারাবাহিকতা বজায় রাখবে বলে আশা করছি।

সংগঠনটির সাধারণ সম্পাদক সুবায়ের ইসলাম বলেন, আইইওএম চুয়েট স্টুডেন্ট চ্যাপ্টারের প্রথম বছরেই এমন ধরনের সাফল্য আমাদের উচ্ছ্বসিত করেছে। এমন একটা বিষয় ভবিষ্যতে আইইওএম চুয়েট চ্যাপ্টারকে আরো এক ধাপ এগিয়ে নিয়ে যেতে সহযোগিতা করবে। ভবিষ্যতেও সকলের অনুপ্রেরণা ও প্রচেষ্টার ফলস্বরূপ আইইওম এগিয়ে যাবে সেই আশা রাখি।

ডেইলি বাংলাদেশ/জেডএম

English HighlightsREAD MORE »