রুয়েটে তথ্য প্রযুক্তি বিষয়ক আন্তর্জাতিক সিম্পোজিয়াম
15-august

ঢাকা, রোববার   ১৪ আগস্ট ২০২২,   ৩১ শ্রাবণ ১৪২৯,   ১৫ মুহররম ১৪৪৪

Beximco LPG Gas
15-august

রুয়েটে তথ্য প্রযুক্তি বিষয়ক আন্তর্জাতিক সিম্পোজিয়াম

রাবি প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:২৩ ১০ মার্চ ২০২২   আপডেট: ১৭:২৭ ১০ মার্চ ২০২২

বৃহস্পতিবার সকালে বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মো. রফিকুল ইসলাম সেখ এই সিম্পোজিয়ামের উদ্বোধন করেন

বৃহস্পতিবার সকালে বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মো. রফিকুল ইসলাম সেখ এই সিম্পোজিয়ামের উদ্বোধন করেন

দেশি-বিদেশি আইসিটি বিশেষজ্ঞদের অংশগ্রহণে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) দুই দিনব্যাপী তথ্য ও যোগযোগ প্রযুক্তি বিষয়ক আন্তর্জাতিক সিম্পোজিয়াম শুরু হয়েছে।

বৃহস্পতিবার সকালে বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মো. রফিকুল ইসলাম সেখ এই সিম্পোজিয়ামের উদ্বোধন করেন। সিম্পোজিয়ামটি রুয়েট ইন্সটিটিউট অফ ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনলোজি (আইআইসিটি) এর উদ্যোগে অনুষ্ঠিত হচ্ছে।

রুয়েটের আইআইসিটি পরিচালক ও রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. মো. সেলিম হোসেনের সভাপতিত্ব বিশেষ অতিথির বক্তব্য দেন তড়িৎ ও কম্পিউটার কৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. মো. নজরুল ইসলাম মন্ডল, গবেষণা ও সম্প্রসারণ পরিচালক অধ্যাপক ড. মো. ফারুক হোসেন, জার্মানির টেকনিক্যাল বিশ্ববিদ্যালয়ের পোস্ট ডক্টরেট ফেলো ড. প্রকৌশলী মনিরুদ্দোজা আসির। এছাড়াও অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য দেন আইআইসিটি সহযোগী পরিচালক অধ্যাপক ড. মো. মাসুদ রানা।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন যন্ত্রকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. মো. ইমদাদুল হক, ফলিত ও মানবিক অনুষদের ডিন অধ্যাপক ড. মো. সাজ্জাদ হোসেন, পরিকল্পনা ও উন্নয়ন পরিচালক অধ্যাপক ড. মিয়া মো. জগলুল সাদত, কর্মকর্তা সমিতি রুয়েট আহবায়ক আরিফ আহম্মেদ চৌধুরীসহ পরিচালক, বিভাগ/শাখা প্রধানবৃন্দ।

দুই দিনব্যাপী এই সিম্পোজিয়ামে অস্ট্রেলিয়া, জার্মানী সহ দেশি-বিদেশি আইসিটি বিশেষজ্ঞ, রুয়েট ও বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের প্রায় শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করছে। অনুষ্ঠানের বিভিন্ন সেশনে প্রজেক্ট কম্পিটিশন, কুইজ কম্পিটিশন, গেমিং কনটেস্ট, গেম ডেভেলপমেন্ট আইডিয়া কনটেস্ট অনুষ্ঠিত হবে। আন্তর্জাতিক সিম্পোজিয়ামের সমাপনী দিনে অংশগ্রহণকারীদের মাঝে পুরস্কার বিতরণ ও সনদপত্র প্রদান করা হবে।

ডেইলি বাংলাদেশ/জেডএম

English HighlightsREAD MORE »