রাবিতে ৩০ কম্পিউটার উপহার পেলো ছাত্রীরা

ঢাকা, বুধবার   ১৮ মে ২০২২,   ৪ জ্যৈষ্ঠ ১৪২৯,   ১৬ শাওয়াল ১৪৪৩

Beximco LPG Gas

রাবিতে ৩০ কম্পিউটার উপহার পেলো ছাত্রীরা

রাবি প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:১২ ১৮ জানুয়ারি ২০২২  

রাজশাহীতে নিযুক্ত ভারতীয় সহকারী হাইকমিশনার সঞ্জীব কুমার ভাটি উপহার সামগ্রী তুলে দিচ্ছেন

রাজশাহীতে নিযুক্ত ভারতীয় সহকারী হাইকমিশনার সঞ্জীব কুমার ভাটি উপহার সামগ্রী তুলে দিচ্ছেন

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ছাত্রীদের ব্যবহারের জন্য ৩০টি কম্পিউটার এবং ৫টি প্রিন্টার উপহার দিয়েছে ভারতীয় হাইকমিশন।

মঙ্গলবার দুপুরে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা হলে ভারতীয় হাইকমিশনের পক্ষে রাজশাহীতে নিযুক্ত সহকারী হাইকমিশনার সঞ্জীব কুমার ভাটি এই উপহার তুলে দেন।

উপহার সামগ্রী গ্রহণ করেন বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া ও অধ্যাপক মো. সুলতান-উল-ইসলাম।

আরো পড়ুন: লিফটে আটকে থাকে ঢাবির ক্লাস

এসময় ভারতীয় হাইকমিশনার সঞ্জীব কুমার ভাটি বলেন, বাংলাদেশ ও ভারতের সম্পর্ক একটি যুগান্তকারী ব্যাপার। বন্ধু রাষ্ট্র হিসেবে ভারত সর্বদা বাংলাদেশের উন্নয়নমূলক কর্মকাণ্ডে এক হয়ে কাজ করতে চাই। সেই ধারাবাহিকতায় বাংলাদেশ সরকারের প্রযুক্তিগত উন্নয়নে সহায়তায় ভারত সর্বদা পাশে থাকবে। 

তিনি আরো বলেন, বাংলাদেশের মুক্তিযুদ্ধে ভারত সক্রিয় অংশ নিয়ে পাক বাহিনীর সাথে লড়াই করেছিল। মুক্তিযোদ্ধাদের প্রশিক্ষণসহ সার্বিক সহায়তায় এগিয়ে এসেছিলো। প্রতিবেশী রাষ্ট্র হিসেবে এ দুই দেশের সম্পর্ক সব সময় বন্ধুত্বের।

আরো পড়ুন: আবারো অনলাইন ক্লাসে ফিরছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়

বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে এসে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে বাংলাদেশ তথ্য প্রযুক্তিসহ সার্বিক উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে। এ দেশের প্রযুক্তিগত উন্নয়নে ভারতীয় সরকারের এই ছোট্ট উপহার একটু হলেও এই বিশ্ববিদ্যালয়ে সহায়তা করবে বলে মনে করেন এই সহকারী হাইকমিশনার। 

আরো পড়ুন: রাবিতে রাত ৮টার পর বহিরাগতদের প্রবেশে নিষেধাজ্ঞা

অনুষ্ঠানে জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডের সঞ্চালনায় বক্তব্য দেন প্রো-ভিসি অধ্যাপক চৌধুরী মোহাম্মদ জাকারিয়া ও অধ্যাপক সুলতান-উল ইসলাম এবং রেজিস্ট্রার অধ্যাপক আব্দুস সালাম। এসময় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর লিয়াকত আলীসহ ছয়টি ছাত্রী হলের প্রাধ্যক্ষ ও শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

ডেইলি বাংলাদেশ/জেডএম

English HighlightsREAD MORE »