রাবিতে বঙ্গবন্ধু আরইউএসসি ন্যাশনাল সায়েন্স ফিয়েস্টা অনুষ্ঠিত

ঢাকা, বৃহস্পতিবার   ১৯ মে ২০২২,   ৫ জ্যৈষ্ঠ ১৪২৯,   ১৭ শাওয়াল ১৪৪৩

Beximco LPG Gas

রাবিতে বঙ্গবন্ধু আরইউএসসি ন্যাশনাল সায়েন্স ফিয়েস্টা অনুষ্ঠিত

রাবি প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২৩:২৫ ১৭ জানুয়ারি ২০২২   আপডেট: ২৩:৩৩ ১৭ জানুয়ারি ২০২২

রাবিতে ‘বঙ্গবন্ধু আরইউএসসি ন্যাশনাল সায়েন্স ফিয়েস্টা-২০২১’ শীর্ষক সায়েন্স ফিয়েস্টার সমাপনী অনুষ্ঠিত

রাবিতে ‘বঙ্গবন্ধু আরইউএসসি ন্যাশনাল সায়েন্স ফিয়েস্টা-২০২১’ শীর্ষক সায়েন্স ফিয়েস্টার সমাপনী অনুষ্ঠিত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) দুই দিনব্যাপী ‘বঙ্গবন্ধু আরইউএসসি ন্যাশনাল সায়েন্স ফিয়েস্টা-২০২১’ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১৭ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের শহীদ সুখরঞ্জন সমাদ্দার সাংস্কৃতিক কেন্দ্রে রাবি সায়েন্স ক্লাবের উদ্যোগে সায়েন্স ফিয়েস্টার সমাপনী অনুষ্ঠিত হয়।

আরো পড়ুন: তালা ঝুলছে শাবিপ্রবি ভিসি কার্যালয়সহ বিভিন্ন ভবনে

রাবি সায়েন্স ক্লাবের সভাপতি ইসতেহার আলির সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা তারেক নূর বিজ্ঞানচর্চাকে শিক্ষার্থীদের মাঝে জনপ্রিয় করা এবং সবার মাঝে সহজ করার জন্য রাবি সায়েন্স ক্লাবের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি বিজ্ঞান চর্চাকে প্রাধান্য দিয়ে অন্ধবিশ্বাস, কুসংস্কার ও খারাপ কিছু থকে দূরে থাকার পরামর্শ দেন। এর পাশাপাশি রাবি সায়েন্স ক্লাবের বর্ষপুর্তি উপলক্ষে আগাম শুভেচ্ছা জ্ঞাপন করেন এবং সাইন্স ক্লাব আরো সুন্দর ভাবে সামনে এগিয়ে যাবে এই আশা ব্যক্ত করেন।

আরো পড়ুন: হোয়াইট ফ্লাইয়ের আক্রমণে নারিকেলের ফলন কমেছে ৩৫ শতাংশ

সমাপনী অনুষ্ঠানে সংগঠনটি কর্তৃক আয়োজিত প্রতিযোগিতায় বিভিন্ন ক্যাটাগরিতে বিজয়ীদের পুরস্কার, সম্মাননা ও ক্রেস্ট প্রদান করা হয়। অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন পপুলেশন সায়েন্স অ্যান্ড হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট বিভাগের অধ্যাপক আব্দুল গনি, রাবি সায়েন্স ক্লাবের আজীবন সদস্য সোহানুর রহমান সোহান ও দ্বীপ অধিকারীসহ সংগঠনটির অন্যান্য সদস্যরা।

আরো পড়ুন: নিরাপত্তাহীনতায় ক্যাম্পাস, বাড়ছে অনৈতিক কর্মকাণ্ড

এবারের ফিয়েস্টায় অফলাইন এবং অনলাইনে বিভিন্ন সেগমেন্ট আয়োজন করা হয়। প্রথম দিন অফলাইনে প্রজেক্ট শো, পোস্টার প্রেজেন্টেশন, সায়েন্টিফিক পেইন্টিং প্রতিযোগিতা এবং রুবিক’স কিউব কম্পিটিশন অনুষ্ঠিত হয়। আর অনলাইনে অনুষ্ঠিত হয় সায়েন্স অলিম্পিয়াড (জুনিয়র, সিনিয়র ও ভার্সিটি তিনটি ক্যাটাগরিতে), থ্রি মিনিট প্রেজেন্টেশন এবং প্রোগ্রামিং কনটেস্ট। প্রোগ্রামিং কনটেস্ট কোলাবরেশনে ছিলো বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ।

আরো পড়ুন: জনশক্তিকে জনসম্পদে রূপান্তর করতে প্রয়োজন কারিগরি শিক্ষা

এছাড়া ফিয়েস্টার দ্বিতীয় ও শেষ দিনে বঙ্গবন্ধু বিজ্ঞান ও মহাকাশ চিন্তা, পোস্টার প্রেজেন্টেশন (অনলাইন) এবং পপুলার সায়েন্স টক (অনলাইন) অনুষ্ঠিত হয়। এসব সেগমেন্টে বিভিন্ন স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয়ের এক হাজারের অধিক শিক্ষার্থী অংশগ্রহণ করে।

ডেইলি বাংলাদেশ/জেডএম

English HighlightsREAD MORE »