দুই দশক পেরিয়ে রাবি রিপোর্টার্স ইউনিটি

ঢাকা, বুধবার   ০৮ ডিসেম্বর ২০২১,   অগ্রহায়ণ ২৪ ১৪২৮,   ০২ জমাদিউল আউয়াল ১৪৪৩

দুই দশক পেরিয়ে রাবি রিপোর্টার্স ইউনিটি

আশিক ইসলাম, রাবি  ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:১৪ ২৪ অক্টোবর ২০২১  

নানা চড়াই-উৎরাই পেরিয়ে এগিয়ে চলেছে সদর্পে। পা দিয়েছে একুশ বছরে।

নানা চড়াই-উৎরাই পেরিয়ে এগিয়ে চলেছে সদর্পে। পা দিয়েছে একুশ বছরে।

সময়ের পেন্ডুলামে দোল খেতে খেতে ইতোমধ্যে পেরিয়ে গেছে ২০ টি বছর অর্থাৎ দুই দশক। নানা চড়াই-উৎরাই পেরিয়ে এগিয়ে চলেছে সদর্পে। পা দিয়েছে একুশ বছরে। শুরুর দিকে ছিলো না বসার জায়গা। তবুও সদস্যদের ঐকান্তিক প্রচেষ্টা ও সুদৃঢ় ইচ্ছাশক্তিতে মাথা উঁচু করে দাঁড়িয়েছে তারা। সাংবাদিকতা চর্চায় দীর্ঘ ২০ বছর ধরে মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে বিশ্ববিদ্যালয়ে সাংবাদিকতা চর্চা করে আসছে সংগঠনটি। বলছিলাম রাজশাহী বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের সাংবাদিকতা চর্চার সংগঠন রাজশাহী বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটি’র (রুরু) কথা।

‘সত্য মোদের চিত্তে ভরা’ স্লোগানে ২০০১ সালের ২৪ অক্টোবর সমীর কুমার দে ও আবদুল খালেক মিঠু’র হাত ধরে যাত্রা শুরু করে রাবি রিপোর্টার্স ইউনিটি। শুরুতে বিশ্ববিদ্যালয়ের মিডিয়া চত্বরসহ বিভিন্ন চত্বরের গাছতলায় বসে সংবাদ লিখা শুরু করে। পরবর্তীতে ২০১৫ সালের ২৪ জুন সংগঠনটির জন্য রাকসু ভবনের ২০১ নম্বর কক্ষটি বরাদ্দ দেয়া হয়। পরে ওই মাসের ২৭ তারিখ থেকে কক্ষটি ব্যবহার করা শুরু করেন সংগঠনটির কর্মীরা।

বর্তমানে সংগঠনটির কার্যনির্বাহী সদস্য সংখ্যা ১৭ জন। এছাড়াও আরো রয়েছে শিক্ষানবিশ সংবাদিক। বাংলাদেশ প্রতিদিন, ডেইলি অবজারভার, সময়ের আলো, মানবজমিন, বাংলাদেশ টু ডে, আমার সংবাদসহ কয়েকটি জাতীয় পত্রিকা। এছাড়াও স্থানীয় দৈনিক বার্তা, সোনার দেশ, সানশাইন, রাজশাহীর সংবাদ পত্রিকার প্রিন্ট ও অনলাইন ভার্সনে কাজ করছেন সদস্যরা।

ডেইলি বাংলাদেশ/জেডএম

English HighlightsREAD MORE »