প্রথম ডোজের টিকা পাওয়া যাচ্ছে হাবিপ্রবির মেডিকেল সেন্টারে 

ঢাকা, রোববার   ২৮ নভেম্বর ২০২১,   অগ্রহায়ণ ১৪ ১৪২৮,   ২১ রবিউস সানি ১৪৪৩

প্রথম ডোজের টিকা পাওয়া যাচ্ছে হাবিপ্রবির মেডিকেল সেন্টারে 

হাবিপ্রবি প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:১৭ ১৯ অক্টোবর ২০২১  

সোমবার (১৮ অক্টোবর) শেখ রাসেল দিবসকে স্মরণীয় করে রাখতে  টিকাদান কর্মসূচি শুরু করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

সোমবার (১৮ অক্টোবর) শেখ রাসেল দিবসকে স্মরণীয় করে রাখতে  টিকাদান কর্মসূচি শুরু করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

শিক্ষার্থীদের ভোগান্তি লাঘবে দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) মেডিকেল সেন্টার থেকে করোনার টিকা প্রদান কার্যক্রম শুরু হয়েছে। সোমবার (১৮ অক্টোবর) শেখ রাসেল দিবসকে স্মরণীয় করে রাখতে  টিকাদান কর্মসূচি শুরু করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। নির্ধারিত ছুটির দিন ব্যতীত হাবিপ্রবির মেডিকেল সেন্টারে কোভিড-১৯ এর টিকা পাওয়া যাবে বলে জানান হাবিপ্রবির চিফ মেডিকেল অফিসার ডা. মো. নজরুল ইসলাম। 

টিকাদান কর্মসূচির ব্যাপারে বিস্তারিত জানতে চাইলে চিফ মেডিকেল অফিসার জানান, আমরা প্রাথমিকভাবে শুধু বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের টিকা প্রদান করছি। ক্যাম্পাসের বাহিরের কোনো ব্যক্তিকে  টিকা দিচ্ছি না আমরা। এছাড়া সুরক্ষা অ্যাপে যারা আবেদন করে  প্রথম ডোজের টিকা পায়নি তাদেরকে অগ্রাধিকার ভিত্তিতে টিকা দেয়া হচ্ছে । তবে যারা প্রথম ডোজ বাইরে থেকে নিয়েছে তাদেরকেও আমরা টিকা প্রদান করতে পারছি না। কারণ হাবিপ্রবিতে সেন্টার পরিবর্তনের কোনো সুযোগ নেই। 

এ সময় চিফ মেডিকেল অফিসার আরো জানান, ছুটির দিন ব্যতীত প্রতিদিন আমাদের কার্যক্রম চালু থাকবে (টিকা থাকা সাপেক্ষে) । সুরক্ষা অ্যাপে যারা  আবেদন করেছে কেবল তারাই টিকা পাবে। সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত ক্যাম্প চলবে আমাদের।

এদিকে টিকা কার্যক্রমকে স্বাগত জানিয়ে হাবিপ্রবির পরিসংখ্যান বিভাগের ছাত্র শাহনিয়াজ সাঈদ সাদ বলেন, এমন একটি উদ্যোগ গ্রহণ করায় বিশ্ববিদ্যালয় প্রশাসনসহ দিনাজপুর সিভিল সার্জনকে ধন্যবাদ জানাচ্ছি। তবে দ্বিতীয় ডোজের টিকা  হাবিপ্রবি থেকে দেয়ার ব্যবস্থা করা হলে  শিক্ষার্থীরা আরো উপকৃত হবে বলে মনে করি "।

উল্লেখ্য যে,  প্রাথমিকভাবে তিন হাজার ডোজ টিকা প্রদানের লক্ষ্যমাত্রার কথা জানিয়েছে হাবিপ্রবির মেডিকেল সেন্টার। যা পরবর্তী সময়ে বাড়তে পারে বলে জানায় কর্তৃপক্ষ ।

ডেইলি বাংলাদেশ/জেডএম