কাল খুলছে রাবির আবাসিক হল

ঢাকা, বৃহস্পতিবার   ০২ ডিসেম্বর ২০২১,   অগ্রহায়ণ ১৮ ১৪২৮,   ২৫ রবিউস সানি ১৪৪৩

কাল খুলছে রাবির আবাসিক হল

রাবি প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২৩:৩১ ১৬ অক্টোবর ২০২১   আপডেট: ২৩:৩৩ ১৬ অক্টোবর ২০২১

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের রহমতুন্নেসা হল

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের রহমতুন্নেসা হল

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আবাসিক হলসমূহ আগামীকাল রোববার খুলে দেয়া হবে। এদিন সকাল ১০টা থেকে শিক্ষার্থীরা হলে প্রবেশ করতে পারবে। 

শনিবার বিশ্ববিদ্যালয়ের হল প্রাধ্যক্ষ পরিষদের আহ্বায়ক ও শহীদ শামসুজ্জোহা হলের প্রাধ্যক্ষ ড. মো. জুলকার নায়েন বিষয়টি নিশ্চিত করেছেন। 

তিনি বলেন, আবাসিক হলগুলো শিক্ষার্থীদের বরণ করতে নিতে প্রস্তুত। ইতিমধ্যে প্রায় সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। আগামীকাল সকাল ১০টা থেকে শুধুমাত্র আবাসিক শিক্ষার্থীরা হলে প্রবেশ করতে পারবে। প্রবেশের সময় অবশ্যই শিক্ষার্থীদের কোভিড-১৯ ভ্যাকসিন গ্রহণের কপি এবং শিক্ষার্থীর আবাসিক কার্ড লাগবে। এসব ছাড়া শিক্ষার্থীরা হলে প্রবেশ করতে পারবে না।

তিনি আরো বলেন, প্রত্যেকটি হলের ফটকে করোনাভাইরাস সচেতনতামূলক ব্যানার ফেস্টুন লাগানো হয়েছে। এছাড়া হাত ধোয়ার জন্য বেসিন বসানো হয়েছে। এছাড়া পর্যাপ্ত পরিমাণ হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক সরবরাহ করা হবে। হলে উঠার পর কোনো শিক্ষার্থী করোনায় আক্রান্ত হলে তাদের জন্য আলাদা করে প্রতিটি হলে আইসোলেশন রুমের ব্যবস্থা করা হয়েছে।

ছাত্রী হলের গণরুম সম্পর্কে জানতে চাইলে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা হলের প্রাধ্যক্ষ অধ্যাপক শর্মিষ্ঠা রায় বলেন, যদি শিক্ষার্থীদের ভ্যাকসিন নেয়া থাকে তাহলে গণরুমে থাকতে পারবে। আমার হলের ছাত্রীদের গণরুম থেকে সরিয়ে অতি দ্রুত রুমে সিট দেয়ার ব্যবস্থা করবো। অনেক সিট ফাঁকা রয়েছে। কিন্তু কালই দিতে পারছি না। দুই-এক দিন সময় লাগবে। আপাদত তারা কাল থেকেই গণরুমে থাকতে পারবে।

ডেইলি বাংলাদেশ/জেডএম