চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টার থেকেই টিকা পাবে শিক্ষার্থীরা

ঢাকা, মঙ্গলবার   ২৬ অক্টোবর ২০২১,   কার্তিক ১২ ১৪২৮,   ১৮ রবিউল আউয়াল ১৪৪৩

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টার থেকেই টিকা পাবে শিক্ষার্থীরা

চবি প্রতিনিধি  ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:০৭ ২৬ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ১৭:১২ ২৬ সেপ্টেম্বর ২০২১

(ফাইল ছবি)

(ফাইল ছবি)

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে আগামীকাল মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) থেকে করোনা টিকা নিতে পারবেন শিক্ষার্থীরা। প্রথম পর্যায়ে শুধুমাত্র যারা হাটহাজারী টিকা কেন্দ্রে আবেদন করেছে তারা দিতে পারবে।

রোববার (২৬ সেপ্টেম্বর) বিকেলে বিষয়টি নিশ্চিত করেন প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া।

তিনি বলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের যেসব শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা হাটহাজারী কেন্দ্রে টিকার নিবন্ধন করেছেন তাদেরকে আগামী ২৮ সেপ্টেম্বর থেকে বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে প্রথম ডোজ টিকা প্রদান করা হবে। সকাল সাড়ে নয়টায় টিকা কার্যক্রম শুরু হবে। এক্ষেত্রে টিকার কার্ডের প্রিন্টেড দুই কপি সঙ্গে করে নিয়ে যেতে হবে। এসএমএস না আসলেও টিকা নেয়া যাবে।

তবে কতো জন টিকা পাবে এবং টিকা ব্যবস্থা কোথা থেকে হবে তা নির্দিষ্ট করে কিছু বলেননি তিনি।

এদিকে, গত ১৪ সেপ্টেম্বর শতভাগ টিকা নিশ্চিত করেই বিশ্ববিদ্যালয় খোলার সিদ্ধান্ত নেয়ার পর শিক্ষার্থীদের জন্য স্বাস্থ্য অধিদফতরের কাছে ৪৮ হাজার টিকা চেয়েছিলো বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। সেই টিকা এখনো পায়নি বিশ্ববিদ্যালয়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এসএম মনিরুল হাসান বলেন, বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে স্বাস্থ্য অধিদফতরের কাছে যে টিকার আবেদন করা হয়েছে তা এখনো পাইনি। সেগুলো আসলে টিকাদান প্রক্রিয়া শুরু করা হবে। গত কয়েকদিন আগেও ইউজিসির কাছে আরো কিছু শিক্ষার্থীর তথ্য পাঠিয়েছে বলে জানান তিনি।

ডেইলি বাংলাদেশ/জেডএম