১৯৯ টাকায় ৩০ জিবি ইন্টারনেট পাবেন হাবিপ্রবির শিক্ষক-শিক্ষার্থীরা

ঢাকা, মঙ্গলবার   ২৮ সেপ্টেম্বর ২০২১,   আশ্বিন ১৪ ১৪২৮,   ১৯ সফর ১৪৪৩

১৯৯ টাকায় ৩০ জিবি ইন্টারনেট পাবেন হাবিপ্রবির শিক্ষক-শিক্ষার্থীরা

হাবিপ্রবি প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:৫২ ৪ আগস্ট ২০২১   আপডেট: ১৮:৫২ ৪ আগস্ট ২০২১

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ফাইল ছবি)

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ফাইল ছবি)

মোবাইল অপারেটর রবি/এয়ারটেলে ১৯৯ টাকার বিনিময়ে ৩০ দিন মেয়াদী ৩০ জিবি ইন্টারনেট সেবা পেতে যাচ্ছে দিনাজপুরের  হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) শিক্ষার্থীরা। 

বুধবার বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক অধ্যাপক ড. ইমরান পারভেজ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছেন।

বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হয়, এ বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট শিক্ষার্থী ও শিক্ষকের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, অনলাইন শিক্ষা কার্যক্রম পরিচালনার জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ রবি মোবাইল অপারেটরের সঙ্গে ৩০ জিবি শিক্ষা ডাটা প্যাকেজ সংক্রান্ত একটি সমোঝতা চুক্তি স্বাক্ষরিত করেছে। এ চুক্তি মোতাবেক আগ্রহী শিক্ষার্থী ও শিক্ষকরা ১৯৯ টাকায় রবি মোবাইলের অপারেটরের ৩০ জিবি শিক্ষা ডাটা প্যাকেজ ৩০ দিন মেয়াদে ব্যবহার করার জন্য ক্রয় করতে পারবেন। রেজিস্ট্রেশন লিংকে ক্লিক করুন। 

চুক্তি অনুযায়ী অব্যবহৃত ডাটা পরবর্তী মাসের সঙ্গে যুক্ত হবে। এছাড়া যেসব শিক্ষার্থীদের রবি/ এয়ারটেল সিম নেই তারা একদম বিনামূল্যে সিম পেতে বিশ্ববিদ্যালয়ের আইডি কার্ডের ফটোকপি ও জাতীয় পরিচয় পত্রের নাম্বার প্রয়োজন হবে।

এদিকে বিজ্ঞপ্তিতে জানানো হয় শিক্ষার্থীরা উক্ত ডাটা  বিশ্ববিদ্যালয়ের ওয়েব পোর্টাল, জিমেইল, জুম অ্যাপ, টিমস, গুগল মিট, গুগল ক্লাসরুম, স্কাইপি অ্যাপে ব্যবহার করতে পারবেন।

ইন্টারনেট সমঝোতা চুক্তির বিষয়ে ভিসি অধ্যাপক ড. এম কামরুজ্জামান জানান, প্রাথমিক অবস্থায় আগামী তিন বছরের জন্য আমরা এ সমঝোতা চুক্তি করেছি। তবে এটি নবায়নযোগ্য। প্রথমত আমরা রবির সঙ্গে এ চুক্তি সম্পন্ন করেছি এরপর ক্রমান্বয়ে সব (বাংলালিংক, গ্রামীণ) অপারেটরের সঙ্গে খুব দ্রুত সমঝোতা চুক্তি সম্পন্ন করতে পারবো বলে আমরা আশাবাদী। এ ব্যাপারে আমাদের কাজ চলছে। এখন থেকে এ বিশ্ববিদ্যালয়ের সব শিক্ষক, শিক্ষার্থীরা রেজিস্ট্রেশনের মাধ্যমে এ সুবিধা গ্রহণ করতে পারবেন।

উল্লেখ্য যে, বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. এম কামরুজ্জামান হাবিপ্রবি সাংবাদিক সমিতির লাইভ অনুষ্ঠান ‘সেতুবন্ধনে’ সাশ্রয়ী মূল্যে শিক্ষার্থীদের ইন্টারনেট সেবা পাওয়ার ব্যাপারে ঘোষণা দেন। এছাড়া আগামী সপ্তাহে গ্রামীণফোন ও বাংলালিংক এর সঙ্গে বিশ্ববিদ্যালয় প্রশাসনের সমোঝতা স্বাক্ষর হওয়ার কথা রয়েছে।

ডেইলি বাংলাদেশ/জেডএম