হাবিপ্রবিতে অনলাইন পরীক্ষা শুরু

ঢাকা, শুক্রবার   ২৪ সেপ্টেম্বর ২০২১,   আশ্বিন ১০ ১৪২৮,   ১৫ সফর ১৪৪৩

হাবিপ্রবিতে অনলাইন পরীক্ষা শুরু

হাবিপ্রবি প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:২৯ ৪ আগস্ট ২০২১  

হাবিপ্রবিতে বুধবার (৪ আগস্ট) সকাল ১০টায় শুরু হয়েছে অনলাইন পরীক্ষা।

হাবিপ্রবিতে বুধবার (৪ আগস্ট) সকাল ১০টায় শুরু হয়েছে অনলাইন পরীক্ষা।

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) বুধবার (৪ আগস্ট) সকাল ১০টায় শুরু হয়েছে অনলাইন পরীক্ষা।

বিষয়টি নিশ্চিত করেছেন ভিসি অধ্যাপক ড. এম কামরুজ্জামান। তিনি বলেন বলেন, শিক্ষার্থীদের জীবনের প্রতিটি  মুহূর্ত অনেক গুরুত্বপূর্ণ। ক্যাম্পাসে এসেই শিক্ষার্থীদের সেশনজট নিরসন করতে একাডেমিক কাউন্সিল ডেকে অনলাইন পরীক্ষার ব্যাপারে উদ্যোগ নেই। আজ সেই উদ্যোগ পূর্ণতা পেলো। এরই অংশ হিসেবে অসচ্ছল শিক্ষার্থীরা যাতে অনলাইন পরীক্ষায় অংশ নিতে পারে সেজন্য সফটলোনের ব্যবস্থা করে সরকার। এছাড়া শিক্ষার্থীদের জন্য অকার্যকর ফি মওকুফ করা হয়েছে। প্রত্যাশা করি অনলাইন পরীক্ষায় শিক্ষার্থীরা শতভাগ উপস্থিত থেকে আমাদের উদ্যোগকে স্বার্থক করে তুলবে।

অনলাইন পরীক্ষায় অংশ নেয়া ডেভলপমেন্ট স্টাডিজ অনুষদের ১৯ ব্যাচের শিক্ষার্থী তানভীর আহমেদ জীম বলেন, মহান আল্লাহর অশেষ রহমতে বহুল প্রত্যাশিত পরীক্ষায় অংশ নিতে পেরেছি। এমন উদ্যোগ নেয়ায় ভিসিসহ বিশ্ববিদ্যালয় প্রশাসনের সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করছি। পাশাপাশি আমার বিভাগের শিক্ষকদের প্রতিও ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করছি এমন দুর্যোগের সময় আন্তরিকতার সঙ্গে পরীক্ষা নেয়ার জন্য। 

এদিকে, কৃষি অনুষদের ১৬ ব্যাচের শিক্ষার্থী হুমাইরা সিদ্দিকা বলেন, অনলাইন এক্সাম সিস্টেম  আমার কাছে সম্পূর্ণভাবে নতুন একটি অভিজ্ঞতা। শুরুতে অনেক ভীতি কাজ করছিল। কিন্তু আমাদের শিক্ষকদের সহযোগিতার মনোভাব দেখে একটু আশ্বাস পাই। যদিও কিছু সমস্যার সম্মুখীনতো হতেই হচ্ছে। সময় নির্ধারণের ব্যাপারটা প্রশাসনের আরেকটু বিবেচনায় আনা উচিৎ ছিল। আমাদের জন্য নির্ধারণ করা সময়ে এক্সাম শেষ করা একটু কষ্টকর হয়ে উঠেছে। তবুও প্রশাসনকে জানাচ্ছি অনলাইন পরীক্ষার ব্যাপারে উদ্যোগ গ্রহণ করার জন্য। দীর্ঘ ১৬ মাসের বিরতির পর, অনলাইন এক্সামের মাধ্যমে অবশেষে অনার্স চতুর্থ বর্ষের অবসান ঘটতে যাচ্ছে।

ডেইলি বাংলাদেশ/জেডএম