ডেন্টালের পরীক্ষা শিগগিরই

ঢাকা, সোমবার   ২৭ সেপ্টেম্বর ২০২১,   আশ্বিন ১২ ১৪২৮,   ১৮ সফর ১৪৪৩

ডেন্টালের পরীক্ষা শিগগিরই

শিক্ষাঙ্গন প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৩:৩১ ৪ আগস্ট ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

শিগগিরই সরকারি বেসরকারি মেডিকেল কলেজের ডেন্টাল ইউনিট এবং ডেন্টাল কলেজে ভর্তি পরীক্ষা নেয়ার কথা ভাবছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়। বুধবার (১১ আগস্ট) থেকে লকডাউন শিথিল করায় ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার বিষয়ে এ সিদ্ধান্ত নেয়া হবে। 

মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, দেশব্যাপী কঠোর লকডাউনের কারণে ভর্তি পরীক্ষা স্থগিত করা হয়। পরিস্থিতির উন্নতি না হওয়ায় স্থগিত পরীক্ষার বিষয়ে কোনো সিদ্ধান্ত নিতে পারেনি মন্ত্রণালয়। তবে আগামী ১১ আগস্ট থেকে লকডাউন তুলে দেয়ায় ভর্তি পরীক্ষা নিয়ে ভাবতে শুরু করেছে সংশ্লিষ্টরা।

এ প্রসঙ্গে জানতে চাইলে মেডিকেল ও ডেন্টাল ভর্তি পরীক্ষা আয়োজক কমিটির সদস্য সচিব ও স্বাস্থ্য শিক্ষা অধিদফতরের পরিচালক (চিকিৎসা শিক্ষা ও স্বাস্থ্য জনশক্তি উন্নয়ন) অধ্যাপক ডা. একেএম আহসান বলেন, আয়োজক কমিটির সঙ্গে আলোচনা করে ভর্তি পরীক্ষার ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে। শিগগিরই আমরা বৈঠক করবো।

এর আগে গত ৬ জুন অধ্যাপক ডা. একেএম আহসান হাবীব স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে ২০২০-২১ শিক্ষাবর্ষের ডেন্টাল কলেজ ও ডেন্টাল ইউনিটের ভর্তি পরীক্ষা স্থগিত করা হয়। তবে এদিন ভর্তি পরীক্ষার নতুন কোনো তারিখ জানানো হয়।

প্রসঙ্গত, দেশের সরকারি ডেন্টাল কলেজ ও ডেন্টাল ইউনিটে মোট আসন সংখ্যা ৫৪৫টি৷ এর বিপরীতে ভর্তি পরীক্ষার জন্য আবেদন করেছেন ৫৩ হাজার ৪ জন। ফলে এবার আসনপ্রতি ৯৭ জন শিক্ষার্থী প্রতিদ্বন্দিতা করবেন।

ডেইলি বাংলাদেশ/জেডএম