বরিশাল বিশ্ববিদ্যালয়ে ‘বঙ্গমাতার জীবন ও কর্ম’ শীর্ষক কুইজ প্রতিযোগিতা

ঢাকা, শুক্রবার   ১৭ সেপ্টেম্বর ২০২১,   আশ্বিন ২ ১৪২৮,   ০৮ সফর ১৪৪৩

বরিশাল বিশ্ববিদ্যালয়ে ‘বঙ্গমাতার জীবন ও কর্ম’ শীর্ষক কুইজ প্রতিযোগিতা

বরিশাল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:৪৬ ৩ আগস্ট ২০২১   আপডেট: ১৫:৪৬ ৩ আগস্ট ২০২১

আগামী ৭ আগস্ট বিকাল ৫টায় ‘বঙ্গমাতার জীবন ও কর্ম’ বিষয়ে এ কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

আগামী ৭ আগস্ট বিকাল ৫টায় ‘বঙ্গমাতার জীবন ও কর্ম’ বিষয়ে এ কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

বরিশাল বিশ্ববিদ্যালয়ে বেগম ফজিলাতুন্নেসা মুজিব’র ৯১তম জন্মবার্ষিকী উপলক্ষে অনলাইন কুইজ প্রতিযোগিতার আয়োজন করেছে শেখ ফজিলাতুন্নেসা মুজিব হল।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়েছেন, বঙ্গবন্ধুর রাজনৈতিক জীবনের প্রতিটি গুরুত্বপূর্ণ ও সংকটময় মুহূর্তে বঙ্গমাতা পরামর্শক ও দিক-নির্দেশকের ভূমিকা পালন করেছেন। বঙ্গবন্ধুর সগ্রামী সহধর্মিনী একজন মহীয়সী নারী। রাজনৈতিক বিচক্ষণতায় ও দূরদর্শিতায়, দেশপ্রেম ও আত্মত্যাগে এবং সর্বোপরি মানুষের শ্রদ্ধা ও ভালোবাসায় বঙ্গবন্ধুর পাশাপাশি বেগম ফজিলাতুন্নেসা মুজিব ‘বঙ্গমাতা’ মর্যাদায় বাঙালি জাতির হৃদয়ে এবং বাঙালি জাতির ইতিহাসে একজন অসাধারণ এবং অনুসরণীয় রোল মডেল হয়ে থাকবেন। নতুন প্রজন্মকে এই মহীয়সী নারীর জীবনাদর্শে আরো সচেতন ও আগ্রহী করার লক্ষ্যে বরিশাল বিশ্ববিদ্যালয়ের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব হল কর্তৃপক্ষ বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত শিক্ষার্থীদের জন্য একটি অনলাইন কুইজ প্রতিযোগিতা আয়োজন করেছে।

আগামী ৭ আগস্ট বিকাল ৫টায় ‘বঙ্গমাতার জীবন ও কর্ম’ বিষয়ে এ কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে আগ্রহীদের আগামী ৫ আগস্ট রাত ১২টার মধ্যে অনলাইন রেজিস্ট্রেশন (http://equiz.bu.ac.bd/) করতে হবে। 

প্রতিযোগিতায় অংশগ্রহণের নিয়মাবলী:

১। রেজিস্ট্রেশনের জন্য তথ্য ফর্মটি আগামী ৫ আগস্ট ২০২১ রাত ১২.০০টার মধ্যে পূরণ করতে হবে। 
২। কুইজ অনুষ্ঠিত হবে ৭ আগস্ট বিকেল ৫.০টায়। যারা রেজিস্ট্রেশন করবেন তাদের কুইজে অংশগ্রহণ করার জন্য লিংক প্রতিযোগিতা শুরু আগে ই-মেইলে জানিয়ে দেয়া হবে। কুইজে প্রশ্ন থাকবে ১০টি। কুইজের উত্তর দেয়ার সময় সময়সীমা ১৫ মিনিট। ৫.১৫ মিনিটে কুইজের উত্তর জমা দেয়ার লিংকটা বন্ধ করে দেয়া হবে। 

প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের জন্য যা যা থাকবে:

১। প্রতিযোগিতায় অংশগ্রহণকারী প্রত্যেকের জন্য থাকবে পার্টিসিপেশন সার্টিফিকেট। 
২। প্রতিযোগিতায় বিজয়ী প্রথম ৩ জনের জন্য থাকবে সার্টিফিকেট ও পুরস্কার হিসেবে মূল্যবান বই।

ডেইলি বাংলাদেশ/জেডএম