বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি হলেন রাবি অধ্যাপক

ঢাকা, মঙ্গলবার   ২৮ সেপ্টেম্বর ২০২১,   আশ্বিন ১৪ ১৪২৮,   ১৯ সফর ১৪৪৩

বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি হলেন রাবি অধ্যাপক

রাবি প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:০৫ ২ আগস্ট ২০২১  

বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি অধ্যাপক ড. আশিক মোসাদ্দিক

বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি অধ্যাপক ড. আশিক মোসাদ্দিক

বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি হিসেবে নিয়োগ পেয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগের অধ্যাপক ও বিভাগীয় প্রধান ড. আশিক মোসাদ্দিক।

রোববার শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বিভাগের বেসরকারি বিশ্ববিদ্যালয়-১ এর উপ-সচিব শামিমা বেগম স্বাক্ষরিত এক আদেশে বিষয়টি জানানো হয়।

আদেশে বলা হয়েছে, রাষ্ট্রপতি ও চ্যান্সেলর বেসরকারি বিশ্ববিদ্যালয় আইন ২০১০ এর ৩২ (১) ধারা অনুযায়ী প্রফেসর ড. আশিক মোসাদ্দিক, বিভাগীয় প্রধান, ফার্মেসি বিভাগ, রাজশাহী বিশ্ববিদ্যালয়-কে বরেন্দ্র বিশ্ববিদ্যালয়, রাজশাহী এর উপ-উপাচার্য পদে যোগদানের তারিখ হতে চার বছরের জন্য নিয়োগ করা হলো। যথাযথ কর্তৃপক্ষের অনুরোধক্রমে এ আদেশ জারি করা হলো।
 
ড. আশিক মোসাদ্দিক রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ফার্মেসী বিভাগের প্রথম ব্যাচের শিক্ষার্থী ছিলেন। তিনি ১৯৯৩ সালে বি ফার্ম এবং ১৯৯৪ সালে এম ফার্ম ডিগ্রি অর্জন করেন। ১৯৯৮ সালের ২৫ অক্টোবর রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ফার্মেসি বিভাগের প্রভাষক হিসেবে যোগদানের মধ্যে দিয়ে তার কর্মজীবন শুরু হয়। অস্ট্রেলিয়ার সাউদার্ন ক্রস ইউনিভার্সিটি থেকে তিনি পিএইচ. ডি. ডিগ্রি অর্জন করেন। পরে ২০০৮-২০১০ পর্যন্ত তিনি দক্ষিণ কোরিয়ায় পোস্ট ডক্টারাল গবেষণা কাজ সম্পন্ন করেন। ২০১১ সালের ১৬ জুন থেকে ২০১২ সালের  ২৫ জুন পর্যন্ত তিনি ব্রাক বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগের চেয়ারম্যান ছিলেন। এছাড়াও তিনি সৌদি আরবের দাম্মাম বিশ্ববিদ্যালয়ের ক্লিনিকাল ফার্মেসি বিভাগে রিসার্চ প্রফেসর হিসেবে দায়িত্ব পালন করেছেন।

২০১১ সালে তিনি উন্নয়নশীল দেশ ও বাংলাদেশ বিজ্ঞান একাডেমি থেকে গবেষণায় অবদানের জন্য তরুণ বিজ্ঞানী গোল্ড মেডেল অর্জন করেন। ন্যাচারাল প্রডাক্ট ও ন্যানো মেডিসিন বিশেষজ্ঞ হিসেবে ইতোমধ্যেই তার ১৩৫টি প্রবন্ধ আন্তজার্তিক জার্নালে প্রকাশিত হয়েছে। এলসিডার সায়েন্স ও একাডেমিক প্রেস তার ৩টি বই প্রকাশ করেছেন।
  
উল্লেখ্য, অধ্যাপক ড. মোহাম্মদ আশিক মোসাদ্দিক  ২০১২ সালের ১৫ ডিসেম্বর থেকে ২০১৬ সালের ১৪ আগস্ট পর্যন্ত বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে ফার্মেসী বিভাগের কো-অর্ডিনেটর হিসেবেও দায়িত্ব পালন করেন।

ডেইলি বাংলাদেশ/জেডএম