মাভাবিপ্রবিতে নতুন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সিরাজুল ইসলাম

ঢাকা, শুক্রবার   ২৪ সেপ্টেম্বর ২০২১,   আশ্বিন ৯ ১৪২৮,   ১৫ সফর ১৪৪৩

মাভাবিপ্রবিতে নতুন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সিরাজুল ইসলাম

মাভাবিপ্রবি প্রতিনিধি  ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:৩৯ ২ আগস্ট ২০২১  

অধ্যাপক ড. মো. সিরাজুল ইসলাম

অধ্যাপক ড. মো. সিরাজুল ইসলাম

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (মাভাবিপ্রবি) অধ্যাপক ড. মো. সিরাজুল ইসলামকে কোষাধ্যক্ষ পদে নিয়োগ দেয়া হয়েছে। 

রোববার (১ আগস্ট ২০২১) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের উপ-সচিব মো. নূর -ই- আলম স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এ তথ্য নিশ্চিত করা হয়। 

এক প্রজ্ঞাপনের মাধ্যমে এই তথ্য জানানো হয়। রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের অনুমোদনক্রমে মাভাবিপ্রবি আইন ২০০১ এর ধারা ১৩ (১) অনুযায়ী ড. মো. সিরাজুল ইসলামকে কোষাধ্যক্ষ পদে নিয়োগ দেয়া হয়। আরো জানানো হয় যে, কোষাধ্যক্ষ পদে নিয়োগের মেয়াদ যোগদানের তারিখ থেকে ৪ বছর প্রযোজ্য হবে। শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের ২৬৭ নম্বর প্রজ্ঞাপন অনুযায়ী তিনি মাসিক সম্মানি প্রাপ্য হবেন। তিনি বিধি অনুযায়ী পদ সংশ্লিষ্ট অন্যান্য সুযোগ সুবিধা ভোগ করবেন। মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আইন ২০০১ এর ধারা ১৩ এর উপধারা ৩, ৪, ৫, ৬ ও ৭ অনুসারে তিনি কোষাধ্যক্ষের দায়িত্ব পালন করবেন। মহামান্য রাষ্ট্রপতি প্রয়োজন মনে করলে যেকোনো সময় এ নিয়োগ বাতিল করতে পারেন। 

উল্লেখ্য, তিনি পূর্বে প্রায় ৬ বছরের উপরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর হিসেবে দায়িত্ব পালন করেছেন এবং বর্তমানে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইএসআরএম বিভাগের অধ্যাপক হিসেবে আছেন।

ডেইলি বাংলাদেশ/জেডএম