সুবিধাবঞ্চিত শিশুদের খাবার ও শিক্ষা উপকরণ দিলো ছাত্রলীগ 

ঢাকা, মঙ্গলবার   ২৮ সেপ্টেম্বর ২০২১,   আশ্বিন ১৪ ১৪২৮,   ১৯ সফর ১৪৪৩

সুবিধাবঞ্চিত শিশুদের খাবার ও শিক্ষা উপকরণ দিলো ছাত্রলীগ 

ঢাবি প্রতিনিধি  ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:৪৩ ২৭ জুলাই ২০২১  

রোববার (২৭ জুলাই) সজীব ওয়াজেদ জয় এর ৫১তম জন্মদিনে দুপুর ১২টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে এই কর্মসূচি পালন করে ছাত্রলীগ।

রোববার (২৭ জুলাই) সজীব ওয়াজেদ জয় এর ৫১তম জন্মদিনে দুপুর ১২টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে এই কর্মসূচি পালন করে ছাত্রলীগ।

অসচ্ছল ও সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে খাবার, শিক্ষা উপকরণ ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ করেছে বাংলাদেশ ছাত্রলীগ। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর দৌহিত্র ও প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের জন্মদিন উপলক্ষে এসব বিতরণ করা হয়।

রোববার (২৭ জুলাই) সজীব ওয়াজেদ জয় এর ৫১তম জন্মদিনে দুপুর ১২টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে এই কর্মসূচি পালন করে সংগঠনটি। খাদ্য সামগ্রীর মধ্যে ছিলো চাল, ডাল, আম, প্যাকেটজাত দুধ এবং স্বাস্থ্য সুরক্ষা সামগ্রীর মধ্যে মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার ও শিক্ষা সামগ্রীর মধ্যে কলম, খাতা ও স্কেল ইত্যাদি। 

খাদ্য, শিক্ষা ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ শেষে ছাত্রলীগ সভাপতি আল নাহিয়ান খান জয় বলেন, প্রধানমন্ত্রীর পুত্র যিনি ডিজিটাল বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা, তরুণদের আইকন হয়ে বাংলাদেশকে সামনে নিয়ে যাচ্ছেন আজকে তার জন্মদিন। সেই জন্মদিন উপলক্ষে বাংলাদেশ কেন্দ্রীয় ছাত্রলীগ নানা কর্মসূচি হাতে নিয়েছে। এরই অংশ হিসেবে ডাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে শিক্ষাসামগ্রী ও অসহায়দের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছি।

খাদ্য সামগ্রী পেয়ে খুশি ও আনন্দিত সুবিধাবঞ্চিত মানুষরা। শিক্ষা উপকরণ পেয়ে যেন বাধভাঙ্গা উল্লাস শিশুদের মাঝে। মধুর ক্যান্টিন প্রাঙ্গণ এক উৎফুল্ল পরিবেশ দেখা গেছে। উচ্ছ্বাস প্রকাশ করে সুবিধাবঞ্চিত শিশু হাসান ডেইলি বাংলাদেশকে বলেন বলেন, নতুন বই, খাতা পেয়ে অনেক ভালো লাগতেছে, ভেতরে কত সুন্দর ছবি। করোনার মধ্যে এইসব খাবার আর খাতা কলম পেয়ে আমরা অনেক খুশি। 

এসময় ছাত্রলীগ সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য বলেন, বর্তমানে ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের স্বপ্ন আমরা সর্বপ্রথম সজীব ওয়াজেদ জয়ের চোখে দেখেছিলাম। তার উদ্যোগেই ২০০৮ সালের ২৯ ডিসেম্বর জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারে ‘ডিজিটাল বাংলাদেশ’ ধারণাটি হয়েছিল। দেশের মানুষ এই ধারণা ব্যাপকভাবে গ্রহণ করে। আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট সরকার গঠনের পর গত তিন মেয়াদে মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার পাশে থেকে দেশে তথ্যপ্রযুক্তির উন্নয়নে তিনি নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। ২০০৯ সালের নির্বাচনে আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারে ডিজিটাল বাংলাদেশ রূপকল্প ঘোষণা করেছিলেন যার সুফল আমরা এখন পাচ্ছি। তিনি মেধাবী একজন ব্যক্তিত্ব এবং পর্দার আড়ালে থেকে সঠিক একজন উদ্যোক্তা। 

ডেইলি বাংলাদেশ/জেডএম