চুয়েট-কুয়েট-রুয়েটের ভর্তি পরীক্ষা স্থগিত 

ঢাকা, মঙ্গলবার   ২৮ সেপ্টেম্বর ২০২১,   আশ্বিন ১৩ ১৪২৮,   ১৯ সফর ১৪৪৩

চুয়েট-কুয়েট-রুয়েটের ভর্তি পরীক্ষা স্থগিত 

চুয়েট প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:১৩ ২৭ জুলাই ২০২১   আপডেট: ১৪:৩৬ ২৭ জুলাই ২০২১

এই তিন প্রকৌশল ভর্তি পরীক্ষার জন্য গত ২০ এপ্রিল ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। ২৪ এপ্রিল শুরু হওয়া আবেদনের সময়সীমা শেষ হয় ৮ মে।

এই তিন প্রকৌশল ভর্তি পরীক্ষার জন্য গত ২০ এপ্রিল ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। ২৪ এপ্রিল শুরু হওয়া আবেদনের সময়সীমা শেষ হয় ৮ মে।

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট), খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) এবং রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) প্রথমবারের মতো অনুষ্ঠিতব্য সমন্বিত ভর্তি পরীক্ষার পূর্ব নির্ধারিত তারিখ স্থগিত করা হয়েছে।

করোনার সার্বিক পরিস্থিতি বিবেচনায় এই তিন প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা আপাতত স্থগিত। পরবর্তীতে পরীক্ষার নির্ধারিত তারিখ ঘোষণা করা হবে। বিষয়টি নিশ্চিত করেছেন তিন প্রকৌশল সমন্বিত ভর্তি কমিটির সদস্য সচিব ও চুয়েটের পুরকৌশল বিভাগের অধ্যাপক ড. মো. মইনুল ইসলাম।

তিনি জানান, দেশে করোনা পরিস্থিতি আরো অবনতি হওয়ায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। শিক্ষার্থীদের সুরক্ষার বিষয়টি বিবেচনায় পরীক্ষা আপাতত স্থগিত করা হয়েছে। করোনার পরিস্থিতির উন্নতি হলে পরবর্তীতে আমরা তারিখ জানিয়ে দিব। তবে পরীক্ষার যোগ্য প্রার্থীদের তালিকা এরইমধ্যেই প্রকাশ করা হয়েছে।

এই বিষয়ে সিদ্ধান্ত নিতে গতকাল সোমবার (২৬ জুলাই) সন্ধ্যায় এক অনলাইন সভা ডেকেছিল কেন্দ্রীয় ভর্তি কমিটি। সেখানে করোনার সার্বিক পরিস্থিতি পর্যালোচনা করে এই ভর্তি পরীক্ষার তারিখ পেছানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে। এখন বিষয়টির চূড়ান্ত সিদ্ধান্ত ভর্তির ওয়েবসাইটে জানিয়ে দেয়া হবে।

এর আগে শুরুতে চুয়েট-কুয়েট-রুয়েটের ভর্তি পরীক্ষা ১২ জুন হওয়ার কথা ছিলো। করোনা পরিস্থিতি বিবেচনায় তা ১২ আগস্ট করা হয়। এরপর সেটি ফের পেছানো হলো। এই পরীক্ষা পরবর্তীতে করোনা পরিস্থিতি বিবেচনায় সুবিধাজনক সময়ে অনুষ্ঠিত হবে বলে সংশ্লিষ্ট কতৃপক্ষ নিশ্চিত করেছেন।

এবার সব আবেদনকারীই পরীক্ষা দিতে পারছে। তিনটি ভেন্যুতে (চুয়েট, কুয়েট, রুয়েট কেন্দ্র) সুশৃঙ্খলভাবে পরীক্ষা নেয়ার জন্য ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

উল্লেখ্য: এই তিন প্রকৌশল ভর্তি পরীক্ষার জন্য গত ২০ এপ্রিল ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। ২৪ এপ্রিল শুরু হওয়া আবেদনের সময়সীমা শেষ হয় ৮ মে।

ডেইলি বাংলাদেশ/জেডএম