বাদ পড়া শিক্ষার্থীদের ভ্যাকসিনের আওতায় আনছে রাবি

ঢাকা, শুক্রবার   ১৭ সেপ্টেম্বর ২০২১,   আশ্বিন ২ ১৪২৮,   ০৮ সফর ১৪৪৩

বাদ পড়া শিক্ষার্থীদের ভ্যাকসিনের আওতায় আনছে রাবি

রাবি প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৩:৫১ ২৭ জুলাই ২০২১  

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে তারুণ্যের প্রতীক ‘সাবাস বাংলাদেশ’ ভাস্কর্য

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে তারুণ্যের প্রতীক ‘সাবাস বাংলাদেশ’ ভাস্কর্য

বাদ পড়া শিক্ষার্থীদের ভ্যাকসিনের আওতায় আনতে চতুর্থ ধাপে তথ্য সংগ্রহ করবে রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রশাসন। আগামীকাল বুধবার (২৮ জুলাই) সকাল ১০টা থেকে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে শিক্ষার্থীরা তথ্য দিতে পারবে। এই প্রক্রিয়া চলবে আগামী ১৬ আগস্ট রাত ১২টা পর্যন্ত।

মঙ্গলবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের প্রশাসক ড. আজিজুর রহমান প্রেরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ১ম ও ২য় ধাপে যেসব শিক্ষার্থীর তথ্য স্বাস্থ্য অধিদফতর ও বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন বরাবর পাঠানো হয়েছিলো, তারা সুরক্ষা ওয়েবসাইট বা অ্যাপে গিয়ে ভ্যাকসিনের জন্য নিবন্ধন করতে পারছে। অনেকেই ইতোমধ্যে ভ্যাকসিনের প্রথম ডোজ গ্রহণ করেছে। তৃতীয় ধাপে সংগৃহিত তথ্য স্বাস্থ্য অধিদফতর ও বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন বরাবর পাঠানো হয়েছে। নতুন তালিকার তথ্যগুলো সুরক্ষা অ্যাপে আপলোড হলেই ৩য় ধাপের তথ্য প্রদানকারীরা ভ্যাকসিনের জন্য নিবন্ধন করতে পারবে।

আরো বলা হয়েছে, জাতীয় পরিচয়পত্র না থাকার কারণে ৩য় ধাপেও অনেক শিক্ষার্থী আবেদন করতে পারেনি। তাদের অনেকেই নতুন জাতীয় পরিচয়পত্র হাতে পেয়েছে এবং অনেকের জাতীয় পরিচয়পত্র আবেদন প্রক্রিয়াধীন। এসব ছাত্রছাত্রীদের জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ৪র্থ ধাপে তথ্য সংগ্রহের উদ্যোগ নিয়েছে। যারা পূর্বে তথ্য দিতে পারেনি তারা আগামীকাল বুধবার (২৮ জুলাই) সকাল ১০টা থেকে আগামী ১৬ আগস্ট রাত ১২টা পর্যন্ত তথ্য দিতে পারবে। যে লিংক ব্যবহার করে তথ্য দিবে তা হলো- https://sites.ru.ac.bd/studentnid/login.php

যে সকল শিক্ষার্থীর জাতীয় পরিচয়পত্র নেই এবং এখনও যারা আবেদন করেনি তারা নির্বাচন কমিশনের (https://services.nidw.gov.bd/new_voter) এই লিংকে প্রবেশ জাতীয় পরিচয়পত্রের জন্য আবেদন করতে পারবে। স্বাস্থ্য অধিদপ্তর থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী, বর্তমানে জাতীয় পরিচয়পত্র ব্যতীত কোভিড-১৯ ভ্যাকসিন পাওয়ার কোন উপায় নেই।

ডেইলি বাংলাদেশ/জেডএম