রাবিতে ২১ ঘণ্টা পর অবৈধ নিয়োগপ্রাপ্তদের আন্দোলন স্থগিত

ঢাকা, সোমবার   ০২ আগস্ট ২০২১,   শ্রাবণ ১৯ ১৪২৮,   ২২ জ্বিলহজ্জ ১৪৪২

রাবিতে ২১ ঘণ্টা পর অবৈধ নিয়োগপ্রাপ্তদের আন্দোলন স্থগিত

রাবি প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২২:৩৯ ২৩ জুন ২০২১   আপডেট: ২২:৪৩ ২৩ জুন ২০২১

রাবির ভিসির বাস ভবনের সামনে অবস্থান কর্মসূচিতে অবৈধ নিয়োগপ্রাপ্তরা

রাবির ভিসির বাস ভবনের সামনে অবস্থান কর্মসূচিতে অবৈধ নিয়োগপ্রাপ্তরা

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) প্রশাসনের আশ্বাসে ২১ ঘণ্টা পর আন্দোলন স্থগিত করেছে ‘অবৈধ’ নিয়োগপ্রাপ্তরা।

বুধবার রাত সাড়ে ৯টায় বিষয়টি নিশ্চিত করেছেন নিয়োগপ্রাপ্ত আতিকুর রহমান।

তবে বিশ্ববিদ্যালয় প্রশাসন বলছে, এটাকে ঠিক আশ্বাস বলা যায় না। তারা আলোচনায় বসতে চাইছে, আমরা সময় দিয়েছি।

নিয়োগপ্রাপ্ত আতিকুর রহমান বলেন, বিশ্ববিদ্যালয়ে প্রশাসনের আশ্বাসে রাত ৮টায় আজকের মতো আন্দোলন স্থগিত করা হয়েছে। আগামীকাল বেলা সাড়ে ১১টায় ভিসি স্যার আমাদের সঙ্গে আলোচনায় বসবেন। সেই আশ্বাসের পরিপ্রেক্ষিতে অবস্থান কর্মসূচি আজকের মতো বন্ধ করা হয়েছে। তবে আমাদের চাকরিতে নিয়োগের পক্ষে সিদ্ধান্ত না আসলে আবার আন্দোলনে যাবো। কালকের সিদ্ধান্তের পরে আমাদের পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে।

এবিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের দায়িত্বপ্রাপ্ত ভিসি অধ্যাপক আনন্দ কুমার সাহা বলেন, এটাকে ঠিক আশ্বাস বলা যায় না। বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের মাধ্যমে তারা (নিয়োগপ্রাপ্তরা) জানিয়েছে আমার সঙ্গে কথা বলতে চায়। তাদের চারজন আসবে আমার সঙ্গে কথা বলতে। আমি তাদেরকে সময় দিয়েছি আগামীকাল বেলা সাড়ে ১১টায়। তাদের সঙ্গে কথা বলবো এর জন্যই হয়তো আন্দোলন স্থগিত করেছে।

প্রসঙ্গত, আর আগে গতকাল মঙ্গলবার সন্ধ্যা ৬টায় বিশ্ববিদ্যালয়ের ভিসির বাসভবনে সিন্ডিকেট সভা হওয়ার কথা ছিলো। তার আগেই সাবেক ভিসি এম আব্দুস সোবহানের শেষ কর্মদিবসে ‘অবৈধ’ নিয়োগপ্রাপ্তরা ভিসি ভবনের সামনে অবস্থান নেয়। তাদের দাবি, চাকরিতে প্রবেশ না করা পর্যন্ত তারা কোন প্রশাসনিক কাজ করতে দেবে না। পরে তাদের বাধার মুখে সিন্ডিকেট সভা স্থগিত করা হয়। সে সময় তারা সে স্থান ত্যাগ করলেও পরে রাত ১১টায় পুনরায় ভিসি ভবনের সামনে অবস্থান নেয়। সেখানে তারা রাত্রিযাপন করে।

ডেইলি বাংলাদেশ/জেডএম